রবি. জানু. 29th, 2023

আটক কিউকম’র প্রধান নির্বাহী ২ দিনের রিমান্ডে

নিউজ ডেস্ক:

অনলাইনে প্রতারণার মাধ্যমে বিপুল পরিমাণ অর্থ আত্মসাতের অভিযোগে ই-কমার্স প্রতিষ্ঠান কিউকম কোম্পানির প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. রিপন মিয়ার বিরুদ্ধে রাজধানীর পল্টন থানার ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (৪ অক্টোবর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমামের আদালত রিমান্ড আদেশ দেন। আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন শাখা থেকে এ তথ্য জানা গেছে।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা আসামিকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন। আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত আসামির ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

কিউকম-এর এক ভুক্তভোগী পল্টন থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। প্রাথমিক তদন্তে অভিযোগ নিশ্চিত হওয়ার পরই ৩ অক্টোবর রিপন মিয়াকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। 

প্রতিষ্ঠানটির বিরুদ্ধে অভিযোগ—টিভি, ফ্রিজ ও মোটরসাইকেলে বিশেষ অফার দিয়ে পণ্য বিক্রি করতো কিউকম। একাধিক অর্ডারের মধ্যে কিছু অংশ ডেলিভারি দিয়ে বাকিগুলোর জন্য গ্রাহকদের মাসের পর মাস অপেক্ষায় রাখতো প্রতিষ্ঠানটি। 
২০২০ সালের নভেম্বর থেকে এ ধরনের প্রতারণা করে আসছে কিউকম। বিভিন্ন ই-কমার্স প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযান শুরুর পর কিউকম-এর কর্মকর্তারা তাদের তেজগাঁও অফিসটিও বন্ধ করে গা-ঢাকা দেন। গ্রাহকদের কাছ থেকে প্রায় ৩০০ কোটি টাকা নিয়েছে প্রতিষ্ঠানটি।