রবি. জানু. 29th, 2023

আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন স্বাস্থ্যের সাবেক ডিজির

নিউজ ডেস্ক:

দুর্নীতি মামলায় অভিযুক্ত স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক (ডিজি) অধ্যাপক আবুল কালাম আজাদ আদালতে হাজির হয়ে আত্মসমর্পণ করেছেন।

বৃহস্পতিবার সকালে ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশের আদালতে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন আবুল কালাম আজাদ। এ বিষয়ে আজ শুনানি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এর আগে দুদক অভিযোগপত্র দেয়ার পর গেল মঙ্গলবার আদালতে আইনজীবীর মাধ্যমে আত্নসমর্পণ করে জামিন আবেদন করলেও পরে অজ্ঞাত কারণে আবেদনটি ফিরিয়ে নেন স্বাস্থ্যের সাবেক এই ডিজি।

করোনা মহামারিতে যখন বিপর্যন্ত দেশের স্বাস্থ্যসেবা খাত তখন করোনা পরীক্ষা ও চিকিৎসা সেবায় দুর্নীতি নিয়ে দেশব্যাপী সমালোচনা শুরু হয়। এরপর রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ গ্রেপ্তার হলে স্বাস্থ্যখাতের দুর্নীতির বিষয়গুলো সামনে চলে আসে।

লাইসেন্স নবায়নবিহীন বন্ধ রিজেন্ট হাসপাতালকে ডেডিকেটেড কোভিড হাসপাতালে রূপান্তরে চুক্তিসহ ৯৩৯ জন কোভিড রোগীর নমুনা পরীক্ষা বিনামূল্য করেন বলে অভিযোগ ওঠে। এসব বিষয়ে তদন্ত করে সত্যতা মেলায় গত বছরের ২২শে সেপ্টেম্বর পাঁচজনকে আসামি করে মামলা করে দুদক। মামলার এজাহারে স্বাস্থ্যের সাবেক ডিজি আবুল কালাম আজাদের নাম না থাকলেও তদন্তে সম্পৃক্ততা পাওয়ায় তার নাম অন্তর্ভুক্ত করে ৩০শে সেপ্টেম্বর আদালতে অভিযোগপত্র দেয় দুদক।
মঙ্গলবার দুদকের আইনজীবী মীর আহমেদ আলী সালাম জানান, এ মামলায় অভিযোগ প্রমাণিত হলে আবুল কালাম আজাদের যাবজ্জীবন কারাদণ্ড হতে পারে। এ মামলায় অভিযুক্তদের মধ্যে সাহেদ কারাগারে এবং আমিনুল, ইউনুস, শফিউর ও দিদারুল জামিনে আছেন।