বুধ. এপ্রিল 24th, 2024

ঈদের কেনাকাটা করে বাড়ি ফেরা হলো না কাউনিয়ার অটোরিকশা চালক সহ তিন জন নিহত

কাউনিয়া (রংপুর) প্রতিনিধিঃ রংপুরের কাউনিয়ায় ঈদের কেনাকাটা করে ফেরার পথে সড়কে প্রাণ গেল নাহিদ, জনু ইসলাম জয় ও রবিউল ইসলাম মানিকের। রংপুরে যাত্রীবাহী বাস ও ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলে একজন ও মেডিকেলে নেওয়ার পরে আরো দুইজন সহ মোট তিনজন নিহত হয়েছেন।

এতে গুরুতর আহত হয়ে আরও ২ জন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। বুধবার (৩ এপ্রিল) রাত ১০.৩০ মিনিটের দিকে রংপুর নগরীর মাহিগঞ্জ থানার কলোনিপাড়া মোড়ে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন কাউনিয়া উপজেলার পূর্ব চানঘাট গ্রামের ফয়জুর রহমানের ছেলে শিক্ষার্থী নাহিদ (১৮), ও মাদ্রাসাপড়ুয়া শিক্ষার্থী হাফেজ জনু ইসলাম জয় (১৪) এবং খোপাতী গ্রামের অটোচালক রবিউল ইসলাম মানিক (৩২)। নাহিদ ও জনু ইসলাম সহ আরো কয়েকজন ঈদের বাজার শেষে অটোরিকশায় যোগে বাড়ি ফিরছিলেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, কুড়িগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী নাবিল পরিবহনের একটি বাস রংপুর-কুড়িগ্রাম সড়কের কলোনিপাড়া মোড়ে পৌঁছালে ব্যাটারিচালিত অটোরিকশার সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই অটোতে থাকা নাহিদ মারা যান। গুরুতর আহত অবস্থায় বাকি চারজনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে মারা যান জনু ‍ইসলাম জয় ও অটোরিকশা চালক রবিউল ইসলাম মানিক। নাহিদের স্বজন আবু তোয়েব জানান, সন্ধ্যায় নাহিদ তার বন্ধুসহ ঈদের কেনাকাটা করতে রংপুরে এসেছিলেন। ফেরার পথে এ দুর্ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শী হজরত আলী জানান, কাউনিয়া সড়কে প্রায়ই ছোট ছোট দুর্ঘটনা ঘটছে। বুধবার রাতে সড়কের অসম্পূর্ণ কাজের কারণে সৃষ্ট গর্তে নাবিল পরিবহন নিয়ন্ত্রণ হারিয়ে ব্যাটারিচালিত অটোরিকশাকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই একজন মারা যায়।

রংপুর মেট্রোপলিটন পুলিশের মাহিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন কবির দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে জানান, বাস ও ব্যাটারিচালিত থ্রি হুইলারের সংঘর্ষে ঘটনাস্থলে একজনের মৃত্যু হয়। আহতদের হাসপাতালে নেওয়া হলে সেখানে জনু ইসলাম জয় ও রবিউল ইসলাম মানিক নামে আরো দুজন মারা যান। দুর্ঘটনাকবলিত বাসের চালক ও সহকারী পালিয়ে গেছেন। তবে ঘাতক বাসটিকে জব্দ করা হয়েছে। পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।