রবি. জানু. 29th, 2023

এইচএসসি ও সমমান পরীক্ষায় ১১৭ জন জিপিএ-৫ পেয়ে উপজেলায় সেরা কাউনিয়া কলেজ



নিজস্ব প্রদিবেদক :

রংপুরের কাউনিয়ায় চলতি বছরের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট ও সমমান পরীক্ষায় অংশগ্রহন করে ১১৭ জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়ে উপজেলায় সেরা হয়েছে কাউনিয়া কলেজ।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবু সাঈদ মো: আরিফ মাহফুজ জানান, এবারে এইচএসসিতে ২ হাজার ৭৩ জন পরীক্ষার্থী অংশ নিয়ে পাশ করেছে ১ হাজার ৮’শ ৪০ জন আর জিপিএ-৫ পেয়েছে ২’শ ৮জন ও আলিমে ২’শ ২৮জন পরীক্ষার্থী অংশ নিয়ে পাশ করেছে ২’শ ২০জন আর জিপিএ-৫ পেয়েছে ৪জন এবং ভোকেশনাল শাখা থেকে ২’শ ২০জন পরীক্ষার্থী অংশ নিয়ে পাশ করেছে ২’শ ১১জন। এরমধ্যে কাউনিয়া কলেজ থেকে ১১৭জন, হারাগাছ সরকারি কলেজ থেকে ৬৩জন, টেপামধুপুর বালিকা উচ্চ বিদ্যালয় কলেজ ৫জন, ইমামঞ্জ স্কুল ও কলেজ ২জন, কাউনিয়া মহিলা ডিগ্রী কলেজ ১১জন, মীরবাগ ডিগ্রী কলেজ ৯জন, হারাগাছ মডেল ডিগ্রী কলেজ ১জন, হারাগাছ সরকারি কলেজ ৬৩জন ও নিজপাড়া আহমাদিয়া আলিম মাদ্রাসা থেকে ১জন, বাহাগিলী কেরামতিয়া ফাজিল মাদ্রাসা ২জন, টেপামধুপুর আউয়ালিয়া ফাজিল মাদ্রাসা ১জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।

এদিকে এইচএসসি ও সমমান পরীক্ষা/২০২২ এর প্রকাশিত ফলাফলে উপজেলায় সেরা হওয়ার গৌবর অর্জন করেছে ঐতিহ্যবাহী কাউনিয়া কলেজ।
কাউনিয়া কলেজের শিক্ষক প্রতিনিধি ও রাষ্ট্র বিজ্ঞান বিভাগের প্রধান সরকার আবু ফেরদৌস মো. মহসীন হীরা বলেন, এই প্রথম রংপুর জেলার বেসকারী কলেজ গুলোর মধ্যে সর্বোচ্চ সাফল্য অর্জন করেছে কাউনিয়া কলেজ।

এব্যাপারে কাউনিয়া কলেজের অধ্যক্ষ মুসা আহাম্মদ বলেন, গত এইচএসসি পরীক্ষায় ৫’শ ৫৯ জন পরীক্ষার্থী অংশ নিয়ে ৪’শ ৪২জন উর্ত্তীণ হয়েছে, তারমধ্যে জিপিএ-৫ পায় ১১৭ জন। এছাড়াও কলেজে গড় পাশের হার ৯৬.৯৬%।