শনি. সেপ্টে. 24th, 2022

এরশাদের শারীরিক অবস্থার উন্নতি

ফাইল ছবি

ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থার ‘কিছুটা’ উন্নতি হওয়ার খবর মিলেছে।

এরশাদের শারীরিক অবস্থার অবনতি: জিএম কাদের

গত চব্বিশ ঘণ্টায় এরশাদের শারীরিক অবস্থার ২৫ শতাংশ উন্নতি হয়েছে বলে বৃহস্পতিবার চিকিৎসকের বরাত দিয়ে জানিয়েছেন তার ভাই ও দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জি এম কাদের।

মতিঝিল এজিবি কলোনি কমিউনিটি সেন্টারে জাতীয় পার্টির খুলনা ও বরিশাল বিভাগীয় সম্মেলনে কাদের এই তথ্য জানান বলে নিশ্চিত করেছেন জাতীয় পার্টির উপ-দপ্তর সম্পাদক এম এ রাজ্জাক খান।

তিনি বলেন, “ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেছেন, চিকিৎসকরা জানিয়েছেন তার (এরশাদ) সংক্রমণ যেন না বাড়ে সেজন্য চিকিৎসা দেওয়া হচ্ছে। তার পুরোপুরি সুস্থ হতে একটু সময় লাগবে।”

বৃহস্পতিবার সকালে এরশাদের অক্সিজেন মাস্ক খুলে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন দলের প্রেসিডিয়াম সদস্য শামীম হায়দার পাটোয়ারী।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “তার প্রেসার এখন স্বাভাবিক।তিনি স্বাভাবিকভাবে চোখ খুলছেন। এমন কি চিকিৎসকদের প্রয়োজনীয় জিজ্ঞাসায় সাড়া দিচ্ছেন।স্যারকে আপাতত ঘুমের ওষুধ দিয়েছেন চিকিৎসকরা।”

এরশাদের রক্তসহ বেশকিছু পরীক্ষা দেওয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, এসবের ফলাফল শুক্রবারের মধ্যে চিকিৎসকের হাতে চলে আসার কথা।

শারীরিক অবস্থার আরেকটু উন্নতি হলে এরশাদের সাধারণ বেডে স্থানান্তর করা হবে বলেও জানান শামীম।

গত ৩০ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচনের বেশ আগে থেকেই শারীরিক সমস্যায় ভুগছিলেন এরশাদ।

রক্তে হিমোগ্লোবিন কমে যাওয়া এবং লিভারের সমস্যায় ভুগতে থাকা এরশাদ সাংসদ হিসেবে শপথ নিয়ে ২০ জানুয়ারি চিকিৎসার জন্য সিঙ্গাপুরে যান।সেখান থেকে ফেরার পর সিএমএইচ থেকেই নিয়মিত চিকিৎসা নিচ্ছিলেন তিনি।

গত ২২ জুন শারীরিক অবস্থার অবনতি হলে তাকে এই হাসপাতালে ভর্তি করা হয়। এরপর গত বুধবার তাকে হাসপাতালের ‘ক্রিটিক্যাল ইউনিটে’ ভর্তি করার কথা জানিয়েছিলেন জি এম কাদের।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।