বুধ. এপ্রিল 24th, 2024

কাউনিয়ায় উন্নত আলু চাষে কৃষকদের উদ্বুদ্ধ করতে মাঠ দিবস অনুষ্ঠিত


স্টাফ রিপোর্টার ঃ
রংপুরের কাউনিয়া উপজেলায় এ আর মালিক সিডস এর আগাম উচ্চ ফলনশীল রেনমি ও কোরাজন আলু চাষে উদ্বুদ্ধ করতে প্রদর্শনী প্লট পরিদর্শন ও স্থানীয় কৃষকদের নিয়ে মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে।
আজ(২০ফেব্রæয়ারী)মঙ্গলবার দুপুরে এ আর মালিক সিডস কোম্পানির আয়োজনে উপজেলার টেপামধুপুর ইউনিয়নের রামসিং গ্রামে আগাম ও উচ্চ ফলনশীল রেনমি (সাদা) ও কোরাজান (লাল) আলু বীজের সম্প্রসারণে প্রদর্শনী প্লট পরিদর্শন ও স্থানীয় কৃষকদের নিয়ে মাঠ দিবস অনুষ্ঠান ইউপি সদস্য ইসমাইল হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, এ আর মালিক সিডস কোম্পানির বিজনেস ডেভলপমেন্ট ম্যানেজার আবিদ রহমান, ডেভলপমেন্ট অফিসার রুবেল মিয়া, রংপুর ডিস্ট্রিবিউটর আলহাজ্ব আবদুর রহমান, মায়ের দোয়া বীজ ভান্ডারের স্বত্বাধিকারি মোহাম্মদ তাজরুল ইসলাম, আলুচাষী কুদ্দুস আলীসহ অন্যান্য অতিথিবৃন্দ।
অনুষ্ঠানে বক্তারা বলেন, এ আর মালিক সিডস ১৯৬৯ সালে প্রতিষ্ঠিত হয়ে বাংলাদেশের কৃষকদের মাঝে হাইব্রিড সবজি ও আলু বীজের জলবায়ু সহনশীল ও রোগ প্রতিরোধী মানসম্পন্ন বীজ বাজারজাত করে ব্যাপক ভ‚মিকা পালন করে আসছে। আধুনিক তথ্যপ্রযুক্তির সংমিশ্রনের মাধ্যমে কৃষকদের জীবনমান উন্নয়নে উন্নত বীজ ব্যবহারসহ বিভিন্ন বিষয়ে কৃষকদের পরামর্শ প্রদানসহ দেশের কৃষকরা যেন ভালোভাবে থাকতে পারে সেজন্য কৃষকদের মধ্যে উন্নত চাষে উদ্বুদ্ধ করতে এ আর মালিক সিডস মাঠে কাজ করে যাচ্ছে। এতে যত বেশি ফলন হবে ততো কৃষক আলোর মুখ দেখবে বলে আশা করেন বক্তারা।