বৃহস্পতি. এপ্রিল 18th, 2024

কাউনিয়ায় নব্বই দশক ছাত্রলীগের সংবাদ সম্মেলন

আতিকুল ইসলাম, স্টাফ রিপোর্টার :
রংপুরের কাউনিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদক কে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে।


গত(৯নভেম্বর)বৃহস্পতিবার বিকালে কাউনিয়া বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে আওয়ামী লীগের ত্যাগী, নির্যাতিত, নিপীড়িত ও ষড়যন্ত্রের শিকার ৯০ দশকের নেতা কর্মীদের ব্যানারে সংবাদ সম্মেলনে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল ইসলাম মায়া ও সাধারণ সম্পাদক আব্দুল হান্নানকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়।


নব্বই দশক ছাত্রলীগের মুখপাত্র আশরাফুল আলম লিখিত বক্তব্যে এ ঘোষণা দিয়ে তিনি বলেন, হারাগাছ ইউনিয়নের খানসামা হাটে অনাকাঙ্খিত ঘটনায় সোনা মিয়া হত্যা কান্ডে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক নিজ স্বার্থ চরিতার্থ করার লক্ষে সোনা মিয়া কে আওয়ামী লীগের কর্মী বানিয়ে উপজেলার বিভিন্ন স্তরের ত্যাগি নির্যাতিত বঞ্চিত আওয়ামী লীগের ৭৬ জন নেতা কর্মী বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করে তাদের জেল খাটায়। আওয়ামী কেন্দ্রীয় কমিটির তদন্ত প্রতিবেদনে ওঠে আসে সোনা মিয়া হত্যা কান্ডে আসামীদের মধ্যে ৭০ এর অধিক আসামী ৯০ দশকের ত্যাগী ছাত্র লীগের নেতা কর্মী। তিনি আরো বলেন বিএনপি জামাত সারাদেশ জুড়ে অগ্নি সন্ত্রাস, হরতাল, অবরোধের নামে পুলিশ ভাই কে হত্যা করছে। সেখানে কাউনিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক কোন প্রকার প্রতিরোধ কর্মসূচী গ্রহন না করে ঘরের কোনায় লুকিয়ে আছে। অথচ আমরা পদ বিহীন ৯০ দশকের নেতা কর্মীরা পূর্বের ন্যায় ২৪ ঘন্টা জীবন বাজি রেখে রাজ পথ পাহাড়া দিয়ে আসছি।


সাংবাদিক সন্মেলনে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাবেক মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক কম্পানি কমান্ডার সরদার আব্দুল হাকিম, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, কুর্শা ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদ, টেপামধুপুর ইউপি চেয়ারম্যান রাশেদুল ইসলাম, হারাগাছ ইউপি চেয়ারম্যান রাজু আহমেদ, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সাইফুল ইসলাম, আওয়ামীলীগ নেতা হাবিবুর রহমান, বালাপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক দিলদার আলী, উপজেলা যুবমহিলা লীগের সভাপতি হাসনা পারভীন মুক্তিসহ অন্যান্য নের্তৃবৃন্দ


পরে স্বাধীনতা বিরোধী অশুভ শক্তি বিএনপি জামায়াত জোটের সন্ত্রাস, নৈরাজ্য ও ষড়যন্ত্র মূলক অপরাজনীতির বিরুদ্ধে একটি বিক্ষোভ মিছিল বের করে উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।