শনি. সেপ্টে. 24th, 2022

করোনার সংক্রামণ থেকে বাঁচতে স্বেচ্ছায় লকডাউন করছে নীলফামারীর বিভিন্ন পাড়া মহল্লা

সুভাষ বিশ্বাস নীলফামারী প্রতিনিধি:

করোনা ভাইরাস এর সংক্রামণ থেকে বাঁচতে স্বেচ্ছায় নীলফামারী শহরের একাধিক পাড়া লকডাউন করেছে এলাকাবাসী। সারাদেশে করোনাভাইরাসের সংক্রামণ প্রতিরোধে সরকার যখন বদ্ধপরিকর, তখন নিজেদের পাড়াকে সুরক্ষিত রাখতে বহিরাগত প্রবেশ ঠেকাতে এ উদ্যোগ নেওয়া হয়েছে।

শহরের জুম্মাপাড়া, শাহিপাড়া, বাবুপাড়া, উকিলপাড়া, শান্তিনগর পাড়ার রাস্তায় ‘লকডাউন’ ঘোষণা করে এলাকাবাসী। আলমগীরের মোড়সহ বিভিন্ন এলাকায় ঘুরে এরকম তথ্যই পাওয়া গেছে।

কোনো কোনো এলাকায় সচেতন যুবকরা পাড়ার প্রবেশপথে বাঁশের প্রতিবন্ধকতা তৈরি করে সেখানে লকডাউনের নোটিশ টাঙিয়ে দিয়েছেন। পাশাপাশি প্রবেশ পথে জীবাণুনাশক রাখা হয়েছে। জরুরি প্রয়োজনে কেউ প্রবেশ করতে চাইলে জীবাণুমুক্ত হয়ে প্রবেশ করতে হবে।

একইভাবে পাড়ার কেউ বাইরে গেলেও ফিরে আসার সময় জীবাণুমুক্ত হবেন। এ বিষয়ে জুম্মাপাড়ার বাসিন্দা শাওন আরেফিন বলেন, ‘পাড়ায় করোনা ঝুঁকি এড়াতেই সচেতন এলাকাবাসী এ উদ্যোগ নিয়েছেন।

এতে করে বহিরাগত মানুষজনের চলাফেরা বন্ধ হয়েছে।’ নীলফামারী জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী বলেন, ‘এলাকায় বহিরাগতদের প্রবেশে ঠেকাতে যে উদ্যোগ নিয়েছেন তা প্রশংসনীয়। তবে এটি নিয়ে যেন কোনো বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সেদিকেও খেয়াল রাখতে হবে।’