বৃহস্পতি. এপ্রিল 18th, 2024

কাউনিয়ায় আওয়ামীলীগ নেতাকে হত্যা চেষ্টার প্রতিবাদে সাংবাদিক সম্মেলন

স্টাফ রিপোর্টার:

রংপুরের কাউনিয়া উপজেলা নব্বই দশকের ছাত্রলীগের সাবেক সভাপতি ও যুবলীগের সম্পাদক বর্তমান উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সাইফুল ইসলাম সেলিম ও তার ভাতিজা রাশেদুন নবী শাহীনের উপর অতর্কিত হামলা ও হামলাকারীদের নামে থানায় মামলা নিতে গড়িমসি ও অভিযুক্তদের গ্রেফতারের দাবিতে সাংবাদিক সম্মেলন করেছে ত্যাগী, নির্যাতিত, তৃণমূল কাউনিয়া উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দরা।

গত(৭সেপ্টেম্বর)বৃহস্পতিবার বিকেলে কাউনিয়া বালিকা বিদ্যালয় শহীদ মিনার চত্ত¡রে এক সাংবাদিক সম্মেলনে ত্যাগী, নির্যাতিত, তৃণমূল আওয়ামীলীগের নেতৃবৃন্দের ব্যানারে এসব তুলে ধরে বক্তব্য পাঠ করেন নব্বই দশক ছাত্রলীগের মুখপাত্র ও শহীদবাগ ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক আশরাফুল আলম।
এসময় তিনি বলেন গত(২সেপ্টেম্বর)রাত ১১টার দিকে শহীদবাগ বাজারে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল হান্নান এর নির্দেশনায় তার সামনে তারই ছোট ভাই শিবির ক্যাডার আব্দুর রউফ ও তার ছেলে চঞ্চলসহ তার সহযোগীরা পুলিশের উপস্থিতে দেশীয় অস্ত্র দিয়ে সাইফুল ইসলাম সেলিম ও তার ভাতিজা রাশেদুন নবী শাহীনের উপর অতর্কিত হামলা চালায়। এতে সে গুরুতর আহত হলে তাকে উদ্ধার করে কাউনিয়া হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তার উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায় সেখানে তিনি মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে
এঘটনায় হামলাকারীদের নামে থানায় মামলা নিতে ও অভিযুক্তদের গ্রেফতারের গড়িমসি করছে পুলিশ। তাই আগামী শনিবারের মধ্যে মামলা নথি ভুক্ত করে অভিযুক্তদের গ্রেফতার না করলে বৃহতম আন্দোলনের ডাক দেওয়া হবে বলে জানানো হয়।

এসময় উপস্থিত ছিলেন, কাউনিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, উপজেলা আওয়ামীলীগের সদস্য হাবিবুর রহমান হাবিব, সাবেক আইন বিষয়ক সম্পাদক আবু ফেরদৌস মহসিন হিরা, বালাপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক দিলদার আলী, উপজেলা যুবলীগের সাবেক যুগ্নআহবায়ক ইউসুফ আলী, শহীদবাগ ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রানা চৌধুরী, উপজেলা আওয়ামী মহিলা লীগের সাধারণ সম্পাদিকা শামসুন্নাহারসহ অন্যান্য নের্তৃবৃন্দ।

উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল হান্নান এর বিরুদ্ধে অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন তাকে সামাজিক ভাবে হেও করার জন্য একটি মহল এ সাংবাদিক সম্মেলন করেছে। তবে অনাকাঙিত এ দুঃঘটনা ঘটেছে। এতে আহত উভয় পক্ষের লোক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। আহতদের সুস্থতা কামনা করেন তিনি।

এ ঘটনার বিষয়ে কাউনিয়া থানার অফিসার ইনচার্জ মোন্তাছের বিল্লাহ বলেন এজাহার অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে