বুধ. এপ্রিল 24th, 2024

কাউনিয়ায় ওপেন হাউজ ডে ও কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার :
পুলিশেই জনতা,জনতাই পুলিশ এই শ্লোগানে রংপুরের কাউনিয়ায় সর্বসাধারণের মতামত ও সমস্যা নিয়ে পুলিশের সঙ্গে ওপেন হাউস ডে ও কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত হয়েছে।


গত বৃহস্পতিবার (২২জুন) বিকেলে থানা পুলিশের আয়োজনে কাউনিয়া মহিলা কলেজ হলরুমে ওপেন হাউজ ডে ও কমিউনিটি পুলিশিং সভা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোন্তাছের বিল্লাহ সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, রংপুর জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী।


তিনি বলেন, পুলিশ জনগণের শত্রু নয় বন্ধু। জনগণের সেবক হয়ে পুলিশ সবসময় পাশে থেকে কাজ করছে। তিনি বলেন, প্রধানমন্ত্রীর স্মাট বাংলাদেশ গড়ার লক্ষে দেশে শান্তি শৃংঙ্খ্লা বজায় রাখতে সকলের লক্ষ্য দেশকে শান্তিতে রাখা। তাই দেশকে শান্তিতে রাখতে যে কোন অপরাধের তথ্য পুলিশকে দিয়ে সহযোগিতা করে সঠিক সেবা গ্রহণের আহবান জানান তিনি।


সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- অতিরিক্ত পুলিশ সুপার হোসেন মোহাম্মদ আবু রায়হান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মহিদুল হক, জেলা আওয়ামীলীগের সদস্য ও কাউনিয়া পুলিশিং কমিউনিটি সভাপতি বীর মুক্তিযোদ্ধা কোম্পানি কমান্ডার সরদার আব্দুল হাকিম, জেলা পুলিশিং কমিউনিটি সভাপতি অবসরপ্রাপ্ত মেজর বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন, মহিলা বিষয়ক সম্পাদক মনজুর শ্রী সাহা, প্রেসক্লাব কাউনিয়া সভাপতি মোস্তাক আহমেদ, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জমশের আলী প্রমুখ। এছাড়াও বক্তব্য রাখে জনপ্রতিনিধি, সাংবাদিক, শিক্ষক, রাজনৈতিক, কমিউনিটি পুলিশিং নেতৃবৃন্দসহ নানা শ্রেণিপেশার মানুষ।


এ এসময় আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখতে বিভিন্ন মতামত তুলে ধরেন জনপ্রতিনিধি, সাংবাদিক, শিক্ষক, রাজনৈতিক, কমিউনিটি পুলিশিং নেতৃবৃন্দসহ নানা শ্রেণিপেশার মানুষ।