সোম. মে 13th, 2024

কাউনিয়ায় জাতীয় সংবিধান দিবস উদ্যাপন

স্টাফ রিপোর্টার :
বঙ্গবন্ধুর ভাবনা সংবিধানের বর্ণনা এই প্রতিপাদ্য কে সামনে রেখে রংপুরের কাউনিয়া উপজেলায় জাতীয় সংবিধান দিবস-২০২৩ নানা কর্মসূচীর মধ্যে দিয়ে উদ্যাপন করা হয়েছে।



গত(৪ নভেম্বর)শনিবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় সংবিধান দিবস উদ্যাপন উপলক্ষে উপজেলা ক্যাম্পাস থেকে একটি বর্ণাঢ্য র্যালী বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে বীর মুক্তিযোদ্ধা টিপু মুনশি অডিটরিয়াম হলরুমে আলোচনা সভা উপজেলা নির্বাহী অফিসার মহিদুল হক এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, ভাইস চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, সদর বালাপাড়া ইউপি চেয়ারম্যান আনছার আলী, উপজেলা সমবায় কর্মকতা জাহাঙ্গীর আলম, প্রত্যাশার আলো পত্রিকার প্রকাশক ও সম্পাদক সারওয়ার আলম মুকুল, শিক্ষক কর্মচারী কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেড এর চেয়ারম্যান প্রভাষক হুমায়ন কবির, উপজেলা প্রেসক্লাবের আহবায়ক নিতাই রায়সহ অন্যান্য অতিথিবৃন্দ। এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলার সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণীপেশার অতিথিবৃন্দ।

আলোচনা সভায় বক্তরা বলেন, জাতীয় সংবিধান দিবস বাঙালি জাতির ইতিহাসে একটি তাৎপর্যপূর্ণ ও স্মরণীয় দিন। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধান স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশ রাষ্ট্রের সর্বোচ্চ আইন। প্রজাতান্ত্রিক, গণতন্ত্র হবে এদেশের প্রশাসনিক ভিত্তি, জনগণ হবে সকল ক্ষমতার উৎস এবং বিচার বিভাগ হবে স্বাধীন। জনগণ সকল ক্ষমতার উৎস হলেও দেশ আইন দ্বারা পরিচালিত হবে।