শনি. এপ্রিল 20th, 2024

কাউনিয়ায় ধুমপান ও তামাকজাত দ্রব্য নিয়ন্ত্রণ বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার :

রংপুরের কাউনিয়ায় উপজেলায় ধুমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ বিষয়ক নিয়ে প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

আজ(১৯জুন)সকালে উপজেলা পরিষদ সভা কক্ষে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের জাতীয় তামাক নিয়ন্ত্রণ সেল কত্র্কৃ বাস্তবায়নাধীন ধুমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ কার্যক্রমের আওতায় উপজেলা পর্যায়ে তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে তামাক নিয়ন্ত্রণ আইন বিষয়ক প্রশিক্ষণ উপজেলা নির্বাহী অফিসার মোঃ মহিদুল হক এর সভাপতিত্বে তামাক নিয়ন্ত্রণ সম্পর্কে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন- স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ মীর হোসেন।

এসময় বক্তব্য রাখেন উপজেলা সহকারি কমিশনার(ভুমি)মনোনীতা দাস, কৃষি কর্মকর্তা মোছা. শাহানাজ পারভীন, প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ সিঞ্চিতা রহমান, মৎস্য কর্মকর্তা ফারজানা আক্তার, সমাজসেবা কর্মকর্তা মো. সামিউল আলম, প্রকৌশলী মো. আসাদুজ্জামান জেমি, মাধ্যমিক শিক্ষা অফিসার আবু সাঈদ মো. আরিফ মাহফুজ, খাদ্য নিয়ন্ত্রক সোহেল রানা, মহিলা বিষয়ক কর্মকর্তা মোছা. রেবেকা ইয়াসমিন প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, সরকারি কর্মকর্তা ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দসহ অন্যান্য অতিথিবৃন্দ অংশ গ্রহন করেন।

প্রশিক্ষণে বক্তারা বলেন ধূমপানমুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে তামাক ও তামাকজাত দ্রব্যাদির কুফল সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন এবং তামাক নিয়ন্ত্রণ আইনের বিধি-বিধান তুলে ধরে জনসচেতনতা সৃষ্টির জন্য প্রশিক্ষণে অংশগ্রহনকারীদের আহ্বান জানান।