বুধ. এপ্রিল 24th, 2024

কাউনিয়ায় নানা আয়োজনে পালিত হল জাতীয় সমবায় দিবস

আতিকুল ইসলাম, স্টাফ রিপোর্টার:
“সমবায়ে গড়ছি দেশ, স্মাট হবে বাংলাদেশ” এই প্রতিপাদ্য কে সামনে রেখে রংপুরের কাউনিয়া উপজেলায় ৫০তম জাতীয় সমবায় দিবস-২০২৩ নানা কর্মসূচীর মধ্যে দিয়ে পালিত হয়েছে।


গত(৪ নভেম্বর)শনিবার সকালে উপজেলা প্রশাসন ও সমবায় দপ্তর এর আয়োজনে ৫২তম জাতীয় সমবায় দিবস উদ্যাপন উপলক্ষে উপজেলা ক্যাম্পাস থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে জাতীয় ও সমবায় পতাকা উত্তোলন শেষে, বীর মুক্তিযোদ্ধা টিপু মুনশি অডিটরিয়াম হলরুমে আলোচনা সভা ও পুরুস্কার বিতারণ অনুষ্ঠান উপজেলা নির্বাহী অফিসার মহিদুল হক এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা সমবায় কর্মকতা জাহাঙ্গীর আলম।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, ভাইস চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, সদর বালাপাড়া ইউপি চেয়ারম্যান আনছার আলী, বণিক সমবায় সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও সহকারী অধ্যাপক সারওয়ার আলম মুকুল, শিক্ষক কর্মচারী কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেড এর চেয়ারম্যান প্রভাষক হুমায়ন কবির, বিন্দু থেকে সিন্ধু সমবায় সমিতির সভাপতি নুরমোহাম্মদ, মায়া বাজার কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেড এর সাধারণ সম্পাদক মজিবর রহমানসহ অন্যান্য অতিথিবৃন্দ। এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলার বিভিন্ন সমবায় সমিতির সদস্যসহ অন্যান্য অতিথিবৃন্দ।


আলোচনা সভা শেষে উপজেলার বিভিন্ন সমবায় সমিতির সফল উদ্যোক্তা ও শ্রেষ্ঠ সমবায়ীদের মাঝে পুরুস্কার বিতারণ করা হয়।