বুধ. এপ্রিল 24th, 2024

কাউনিয়ায় নিখোঁজ ছাত্রের সন্ধানে মানববন্ধন ও সড়ক অবরোধ করে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক:
রংপুরের কাউনিয়া উপজেলার কুর্শা ইউনিয়নের পূর্ব চাঁনঘাট গ্রামের সাকিবুল হাসান সম্রাট (১৩) নামের এক মাদ্রাসা ছাত্র নিখোঁজ হয়। এঘটনায় কাউনিয়া থানায় একটি সাধারণ ডায়েরী করেন নিখোঁজ ছাত্রের মা। সাকিবুল হাসান সম্রাট বড়–য়াহাট আরাফাতিয়া নূরানী হাফিজিয়া মাদ্রাসার হিফজ শাখার ছাত্র । নিখোঁজ হওয়ার ৯দিন অতিবাহিত হলেও তার কোন সন্ধান পায়নি পুলিশ। নিখোঁজ মাদ্রাসা ছাত্র সাকিবুল হাসান সম্রাট এর সন্ধানে মানববন্ধন ও সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে এলাকাবাসী।


গতকাল সোমবার(১৭জুলাই)দুপুুরে উপজেলার কুর্শা ইউনিয়নের বড়ুয়াহাট আরাফাতিয়া নূরানী হাফিজিয়া মাদ্রাসা ও এলাকাবাসীর ব্যানারে মাদ্রাসার সামনে প্রায় ২ঘন্টা ব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।


মানববন্ধনে নিখোঁজ সাকিবুল হাসান সম্রাট মা ছকিনা খাতুনসহ বক্তারা বলেন, উপজেলার কুর্শা ইউনিয়নের বরুয়াহাট আরাফাতিয়া হাফেজিয়া ও নূরানী মাদ্রাসায় হিফজ বিভাগে পড়ালেখা করতো। সে গত (৯ জুলাই) বাড়ি থেকে বের হয়ে স্থানীয় বরুয়াহাট উচ্চ বিদ্যালয় মাঠে খেলাধুলা করতে গিয়ে আর বাড়িতে ফিরে আসেনি। অনেক খোঁজা খুঁজি করে জানতে পারে প্রতিবেশি বাবুল মিয়ার পুত্র লাভলু মিয়া ঈদের ছুটিতে বাড়িতে আসে এবং ঢাকা যাওয়ার সময় শাকিবুল হাসান সম্রাট তার সাথে ঢাকায় যায়। ট্রেন যোগে কমলাপুর স্টেশনে নামার পর শাকিবুল হাসান নিখোঁজ হয়। তার সঙ্গী লাভলু মিয়া ও পরিবারের লোকজন কেউই তার খোঁজ পাচ্ছে না। সাকিবুল হাসান সম্রাটকে দ্রুত উদ্ধার করে দোষী ব্যক্তিদের শাস্তির দাবীতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন বক্তরা।


এসময় বক্তব্য রাখেন, নিখোঁজ ছাত্রের মা ছকিনা বেগম, সাকিবুল হাসান সম্রাট নানা দুলাল মিয়া, মাদ্রাসার মহততামীম হাফেজ মওলানা আসরাত হোসেন, সাবেক মহিলা ইউপি সদস্য নুরজাহান বেগম, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জমশের আলী, মাদ্রাসার শিক্ষক কারী মজিবুর রহমান, মাদ্রাসার ছাত্র হাফেজ কাজলসহ অন্যান্য নেতৃবৃন্দ।


মানববন্ধন শেষে মাদ্রাসা থেকে বিক্ষোভ করে রংপুর কুড়িগ্রাম মহাসড়কের বেইলীব্রীজ বাজারে প্রায় এক ঘন্টা সড়ক অবরোধ করে এলাকাবাসী । এতে সড়কে যানজটের সৃষ্টি হওয়ায় ভোগান্তিতে পড়ে পথচারিরা।


এঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মহিদুল হক ঘটনাস্থলে এসে নিখোঁজ সাকিবুল হাসান সম্রাটকে দ্রুত উদ্ধার ও দোষী ব্যক্তিদের শাস্তির আশ্বাস দিলে উত্তেজিত জনতা শান্ত হয়। এসময় তার সাথে ছিলেন ওসি তদন্ত ফরহাদ হোসেন মন্ডলসহ একদল পুলিশ।