বুধ. এপ্রিল 24th, 2024

কাউনিয়ায় প্রবীণ সাংবাদিক নূরুল ইসলামের ইন্তেকাল

স্টাফ রিপোর্টারঃ-
রংপুরের কাউনিয়া উপজেলার প্রবীণ সাংবাদিক নূরুল ইসলাম উপজেলার কুর্শা ইউনিয়নের শিবু পাঠান পাড়া গ্রামের বাসিন্দা বার্ধ্যক জনিত কারণে ইন্তেকাল করেছেন (ইন্না-লিল্লাহি…… রাজেউন)।

গত(১৩জানুয়ারী)শনিবার রাত ১টার দিকে তার নিজ বাস ভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে। মৃত্যু কালে তিনি ২ স্ত্রী, ২ কন্যা, ৬ পুত্র, আত্মীয় স্বজন বন্ধু বান্ধব সহ অসংখ্য গুণগাহী রেখে গেছেন। তার মৃত্যুতে সাংবাদিকসহ নানা শ্রেণী-পেশার মানুষ রুহের মাগফেরাত কামনা এবং শোকাহত পরিবারকে সমবেদনা জানান।

তার নামাজে জানাজা বাদ যোহর মসজিদ প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। জানাজা শেষে মরহুমের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। উক্ত জানাজায় শরিক হন মরহুমের আত্মীয়-স্বজন, সাংবাদিকসহ এলাকার সকল স্বরের মানুষ অংশ গ্রহন করে।

জানাজার পূর্বে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, মরহুমের বড় ছেলে তিনি আগত জনতার প্রতি তার পরিবারের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানান। তিনি বলেন আমার পিতার জীবদ্দশায় যদি কোন ভুল করে থাকেন অথবা কারো মনে কোন কষ্ট দিয়ে থাকেন তার জন্য পিতার পক্ষ থেকে ক্ষমা চান এবং সবাইকে ক্ষমা করে দেওয়ার আহবান জানান।

তার মৃত্যুতে রুহের মাগফেরাত কামনা ও গভীর শোক প্রকাশ করেন প্রত্যাশার আলো পত্রিকার প্রকাশক ও সম্পাদক সারওয়ার আলম মুকুল,বাংলাদেশ টেলিভিশনের সিনিয়র রিপোর্টার শরিফুল ইসলাম, প্রেসক্লাব কাউনিয়ার সভাপতি মোস্তাক আহম্মেদ, সাধারণ সম্পাদক আজাদ আনছারী, কাউনিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিঠুল, উপজেলা প্রেসক্লাবের যুগ্ন আহবায়ক নিতাই রায়, আতিকুল ইসলাম, ইব্রাহীম খলিল, মো.সাজিদ হোসেন সরকার, সাংবাদিকসহ নানা শ্রেণী-পেশার মানুষ।

তিনি দৈনিক জনতা পত্রিকায় দীর্ঘদিন যাবৎ কাউনিয়া উপজেলা প্রতিনিধি হিসাবে কর্মরত ছিলেন ও প্রেসক্লাবের সহ-সভাপতি হিসাবে দায়িত্ব করে আসছেন।