বুধ. অক্টো. 27th, 2021

কাউনিয়ায় ভুমিহীন দিনমজুরের মেয়ে জটিল রোগে আক্রান্ত সপ্না বাঁচতে চায়

মোঃ ইব্রাহীম খলিল, নিজস্ব প্রতিবেদক :

রংপুরের কাউনিয়া উপজেলা সদর বালাপাড়া ইউনিয়নের হল্দীবাড়ী গ্রামের ভুমিহীন দিনমজুর জুলু মন্ডলের মেয়ে স্বপ্নার শরীর পচন রোগে আক্রান্ত। ২৭বছরের অবিবাহিত যুবতী মেয়ে দীর্ঘ কয়েক বছর ধরে রোগে ভুগছে। কিন্তু অর্থের অভাবে তার চিকিৎসা করতে পারছে না পরিবার। স্বপ্নার বাবা দরিদ্র দিনমজুর তার সম্পতি তো দুরের কথা ভিটে-বাড়ী টুকুও নেই পরের বাশঁঝাড় জমিতে বাড়ি করে কোন রকম সংসার চালিয়ে আসছেন তিনি। এদিকে অর্থের অভাবে অসুস্থ্য মেয়ের চিকিৎসা করাতে না পারায় বিপাকে পড়েছেন তিনি। সবার সহযোগিতায় উন্নত চিকিৎসা নিয়ে বেঁচে থাকার আকুতি জানিয়েছে দরিদ্র ভুমিহীন দিনমজুর জুলু মন্ডলের যুবতী মেয়ে স্বপ্না খাতুন ।

স্বপ্নার বাবা জুলু মন্ডল জানান, এক ছেলে তিন মেয়েকে নিয়ে দিনমজুরের কাজ করে অনেক কষ্টে কোন রকম সংসার চালিয়ে আসছেন। তার স্ত্রী ১৬/১৭বছর আগে ছোট ছোট চার সন্তান রেখে মারা যায়। পরের আশ্রয় দেওয়া বাঁশঝার জমিতে বাড়ী করে দিনমজুরি কাজ করে মা হারা ছেলে মেয়েদেরকে নিয়ে খেয়ে না খেয়ে সংসার চালিয়ে আসছেন। এঅবস্থায় তার বড় মেয়ে স্বপ্না দীর্ঘ দিন থেকে শরীরে পচন রোগে ভুগছে। অর্থাভাবে উন্নত চিকিৎসা করাতে না পারায় অসুস্থ্য যুবতী মেয়েকে নিয়ে বিপাকে পড়েছেন তিনি। তার পক্ষে মেয়ের চিকিৎসার সামার্থ‍্য নেই। তাই তিনি সরকারসহ সমাজের বিত্তবান, হৃদয়বান ও দানশীল ব্যক্তিদের সাহায্য কামনা করেছেন।

একই এলাকার আশ্রয় দাতা মজিবর রহমান ও এলাকাবাসী জানান, সে খাস জমিতে ছিল অন্যরা সেই জমি নিয়ে নেওয়ায় তাকে আশ্রয় দেই। সেখানে তিনি দিনমজুরের কাজ করে ছেলে মেয়েদেরকে নিয়ে কষ্টে বসবাস করে আসছে। তিনি আরো বলেন সরকার গরীব অসহায় মানুষের জন্য বাড়ী করে দিচ্ছে সেও যদি জমিসহ একটা বাড়ী পায় শেষ সময়ে সে মাথা গোযার ঠাই পাবে।

ইউপি চেয়ারম্যান আনছার আলীর বাংলার চিত্রকে বলেন, ইতো মধ্যে জুলু মন্ডলের বয়স্ক ভাতা করে দেওয়া হয়েছে। তার মেয়ের চিকিৎসার জন্য প্রয়োনীয় ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা নিবার্হী অফিসার  মোছা. তাহ্‌মিনা তারিন কে জুলু মন্ডলের বিষয়টি অবগত করলে তিনি মাননীয় প্রধান মন্ত্রীর উপহার আশ্রায়ন প্রকল্পের ঘরসহ চিকিৎসা প্রদানের আশ্বাস দেন তিনি। সহায়তায় যোগাযোগ মোবাইল নং-০১৬৭৭০৬৩২৬৩