বুধ. এপ্রিল 24th, 2024

কাউনিয়ায় সরকারি ভাবে ধান-চাল ক্রয়ের উদ্বোধন


কাউনিয়া(রংপুর)প্রতিনিধি,
শেখ হাসিনার দর্শন কৃষকের উন্নয়ন এই প্রতিপাদ্যকে সামনে রেখে উদ্বোধনের ধারাবাহিকতায় রংপুরের কাউনিয়া উপজেলায় চলতি আমন মওসুমে সরাসরি কৃষকদের কাছ থেকে ধান ও মিলারদের কাছ থেকে চাল ক্রয়ের উদ্বোধন করা হয়েছে।

গত(০৯ডিসেম্বর)শনিবার সকালে উপজেলা খাদ্য গুদাম চত্বরে চলতি আমন মওসুমে ধান ও চাল সরকারি ভাবে ক্রয়ের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মহিদুল হক।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা ফারজানা আক্তার, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা সুমি বেগম, নির্বাচন কর্মকর্তা মো,জিয়াউর রহমান, উপজেলা খাদ্য কর্মকর্তা সোহেল আহমেদ, ভারপ্রাপ্ত খাদ্য গুদাম কর্মকর্তা আবু মোঃ তারিকুল ইসলাম, মিল চাতাল মালিক সমিতির সভাপতি আলহাজ্ব মিনহাজুর রহমান হেনা, প্রেসক্লাব কাউনিয়া’র সভাপতি মোস্তাক আহমেদসহ সাংবাদিক, ব্যবসায়ী নেতৃবৃন্দ ।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা সোহেল রানা জানান, চলতি মওসুমে ৪ শত ১২মে.টন ধান ও ৬শত ৩৪ মে.টন চাল ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে। এ বছর প্রতি কেজি ধান ৩০ টাকা ও চাল ৪৪ টাকা কেজি দরে ক্রয় করা হবে। শুধুমাত্র লটারিতে নির্বাচিত কৃষকরা সরকারি ভাবে ধান বিক্রি করতে পারবেন। যা আগামী ২৮শে ফেব্রæয়ারী পযর্ন্ত কৃষকদের নিকট থেকে ধান ও মিলারদের কাছ থেকে চাল ক্রয় করা হবে।