মঙ্গল. মে 28th, 2024

কাউনিয়ায় সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে বিশেষ সভা

কাউনিয়া প্রতিনিধি:

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বজনীন পেনশন স্কিম কার্যক্রমের উদ্বোধন করেন। সর্বজনীন পেনশন স্কিমের সফল বাস্তবায়নে রংপুরের কাউনিয়ায় বিশেষ সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ (২৮আগস্ট) সোমবার বিকালে উপজেলা প্রশাসনের আয়োজনে বীর মুক্তিযোদ্ধা টিপু মুনশি অডিটরিয়াম হল রুমে সর্বজনীন পেনশন স্কিম বিষয়ক বিশেষ সভা উপজেলা নির্বাহী অফিসার মহিদুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

এসময় বক্তব্য রাখেন, টেপামধুপুর ইউপি চেয়ারম্যান রাশেদুল ইসলাম, কৃষি অফিসার মোছা. শাহানাজ পারভীন, প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ সিঞ্চিতা রহমান, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সাদিকাতুন তাহিরিণ, সহকারী প্রোগ্রামার(তথ্য ও যোগাযোগ প্রযুক্তি) মৃত্যঞ্জয় কুমার সেন, সমবায় কর্মকতা জাহাঙ্গীর আলম, প্রত্যাশার আলো পত্রিকার সম্পাদক সারওয়ার আলম মুকুল, বালাপাড়া ইউপি সচিব আকরাম হোসেন প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন জনপ্রতিনিধি, সরকারি বিভিন্ন দপ্তর কর্মকতা, ব্যাংক কর্মকর্তা, সাংবাদিক, এনজিও প্রতিনিধিসহ অন্যান্য অতিথিবৃন্দ এ সভায় উপস্থিত ছিলেন।

সভার উপজেলা নির্বাহী অফিসার মহিদুল হক বলেন, ১৮ থেকে ৫০ বছর বয়সি যে কোনো বাংলাদেশি নাগরিক প্রবাস, প্রগতি, সুরক্ষা ও সমতা এই চারটি স্কিমের মধ্যে যে কোনো একটি স্কিম গ্রহণ করতে পারবেন। অতিদরিদ্র ও নি¤œ আয়ের মানুষজন সমতা পেনশন স্কিম গ্রহণ করতে পারবেন। তাদের মাসিক চাঁদার অর্ধেক সরকার বহন করবেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের অর্থনৈতিক নিরাপত্তার কথা ভেবে এই পেনশন স্কিম গ্রহণ করেছেন। ইতোমধ্যে এর কার্যক্রম শুরু হয়ে গেছে। সর্বজনীন পেনশন সুবিধা গ্রহণ করতে সকল শ্রেণি-পেশার মানুষকে উদ্বুদ্ধ করে ব্যপক প্রচারণার জন্য উপস্থিত সকলকে আহবান জানান তিনি ।