বৃহস্পতি. এপ্রিল 18th, 2024

কাউনিয়ায় স্কুল মিল্ক ফিডিং কর্মসূচির উদ্বোধন

স্টাফ রিপোর্টার :

“শেখ হাসিনার স্মাট বাংলাদেশ সব শিশু দুধ পাবে অনায়াসে” প্রতিপাদ্যকে সামনে রেখে রংপুরের কাউনিয়ায় উপজেলায় স্কুল মিল্ক ফিডিং কর্মসূচির আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন করা হয়েছে।

আজ (১৯জুন)সোমবার সকালে প্রাণীসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প, প্রাণীসম্পদ অধিদপ্তর মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রণালয়ের অর্থায়নে উপজেলা প্রাণীসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে খের্দ্দ ভূতছাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়েস্কুল মিল্ক ফিডিং কর্মসূচির আওতায় শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের দুধ খাওয়ানো অনুষ্ঠান উপজেলা নির্বাহী অফিসার মোঃ মহিদুল হক সভাপতিত্বে ও উপজেলা ভেটেনারি সার্জন ডা: মোহাম্মদ শাকিল আহমেদ সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা সিঞ্চিতা রহমান শহীদবাগ ইউপি চেয়ারম্যান আলহাজ¦ এম এ হান্নান, বিদ্যালয়ের সভাপতি অধ্যক্ষ তোফাজ্জল হোসেন, প্রাথমিক শিক্ষা অফিসার শায়লা জেসমিন সাঈদ, প্রত্যাশার আলো পত্রিকার সম্পাদক সারওয়ার আলম মুকুল, সহকারী শিক্ষা অফিসার আল মামুন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহানা বেগম, উপসহকারী প্রাণী সম্পদ কর্মকর্তা মোস্তাজুর রহমান প্রমূখ। এছাড়াও উপস্থিত ছিলেন শিক্ষকসহ অন্যান্য অতিথিবৃন্দ।

উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা সিঞ্চিতা রহমান জানান, বিদ্যালয় চলা কালিন প্রতি দিন ২০৪ জন শিক্ষার্থীকে ২০০ মিলি করে প্যাকেট দুধ খাওয়ান হবে। সারাদেশে ২য় ধাপে ২৫০টির বিদ্যালয়ে এই পকল্পের পাইলটিং চলছে তারই ধারাবাহিকতায় কাউনিয়ায় খোর্দ্দভুতছারা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে স্কুল মিল্ক ফিডিং কর্মসূচি উদ্বোধন করা হয়।