মঙ্গল. ডিসে. 5th, 2023

কাউনিয়ার কবরস্থানের জমি দান করলেন শাহ আলম কবির বাদল

মাসুদ পারভেজ, হারাগাছ সংবাদদাতা : 

জন্মিলে মরিতে হবে এই চিরন্তন সত্যকে অনুধাবন করে রংপুরের কাউনিয়া উপজেলায় দানকৃত জমিতে কবরস্থান নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়।

উপজেলার শহীদবাগ ইউনিয়নের উত্তর সাধু ১নং ওয়ার্ড এলাকার জনগণের দীর্ঘদিনের দাবি ছিল একটি কবরস্থানের। তিনটি মসজিদ ভিত্তিক জামাতের অক্লান্ত প্রচেষ্টায় গতকাল নিজ উদ্যোগে চাষাবাদের ৪৪শতাংশ জমি কবরস্থান নির্মাণের জন্য দান করেছেন, হারাগাছ পৌরসভা মেনাজ বাজার এলাকার মরহুম খাসিয়া আজিজার রহমান এর পুত্র শাহ আলম কবির বাদল।

কবরস্থানে প্রথম দাফনে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান এম এ হান্নান। এসময় তিনি বলেন, এত বড় মহৎ কাজের জন্য আমি আমার ইউনিয়ন পরিষদের অভিভাবক হিসেবে দানকারী পরিবারের কাছে কৃতজ্ঞ। সেই সাথে তিনি জমি দানকারী পরিবারের প্রশংসা করেন। এছাড়াও উপস্থিত ছিলেন সমাজসেবক পলাশসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। সবার উপস্থিতিতে প্রথম দাফনকার্য সুন্দরভাবে সম্পাদিত হয়। পরিশেষে উপস্থিত সকলেই দাফনকৃত আত্মার মাগফেরাত কামনা করে। তৎসঙ্গে জমিদাতার জন্য দোয়া করা হয়।

এ সময় সংবাদকর্মীর প্রশ্নের উত্তরে জমিদাতা শাহ আলম কবির বাদল বলেন, এলাকায় মৃত মানুয়ের দাফনের জন্য সু-নির্দিষ্ট একটা জায়গার কথা চিন্তা করে কবরস্থান নির্মাণের জন্য দান করেছেন। তিনি আরো বলেন, ইতোমধ্যে আমাদের পরিবারের নিজস্ব উদ্যোগে টাংরির বাজারে কেন্দ্রীয় ঈদগাঁ মাঠ ও মসজিদের জন্য ৭২শতাংশ জমি আল্লাহর রাস্তায় দান করেছি। তাছাড়াও কুনিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জমি দান করেছি। আমাদের পরিবারের জন্য দোয়া করবেন। আমরা যেন আমাদের এই কাজগুলো করে যেতে পারি।