বুধ. এপ্রিল 24th, 2024

কাউনিয়া দ্বি-মূখী বালিকা উচ্চ বিদ্যালয়ে নানা আয়োজনে বিশ্ব শিক্ষক দিবস পালিত

স্টাফ রিপোর্টার:
কাঙ্খিত শিক্ষার জন্য শিক্ষক, শিক্ষক স্বল্পতা পূরন বৈশ্বিক অপরিহার্যতা, এই প্রতিপাদ্যকে সামনে রেখে রংপুরের কাউনিয়া দ্বি-মূখী বালিকা উচ্চ বিদ্যালয়ে বিশ্ব শিক্ষক দিবস-২০২৩ পালিত হয়েছে।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) সকালে কাউনিয়া দ্বি-মূখী বালিকা উচ্চ বিদ্যালয়ে আয়োজনে বিদ্যালয়ের মাঠ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বিদ্যালয়ের চত্বরে শেষ হয়। শেষে বিদ্যালয় চত্বরে বৃক্ষরোপণ করা হয়।


পরে বিদ্যালয়ের হলরুমে আলোচনা সভা বিদ্যালয়ের প্রধান শিক্ষক তোজাম্মেল হক এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসারে বক্তব্য রাখেন, বিদ্যালয়ের সভাপতি ও রংপুর জেলা আওয়ামীলীগের যুগ্ন আহবায়ক বীর মুক্তিযোদ্ধা কম্পানি কমান্ডার সরদার আব্দুল হাকিম।


বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, মাধ্যমিক শিক্ষা অফিসার আরিফ মাহফুজ হাসান, উপজেলা আওয়ামীলীগ নেতা হাবিবুর রহমান, প্রক্তন শিক্ষক হাবিবুর রহমান, সহকারী শিক্ষিকা হাসনা পারভীন মুক্তি, দিপ্তী রানী রায়, শিক্ষক শহিদুল ইসলাম, নজরুল ইসলাম। এছাড়াও উপস্থিত ছিলেন শিক্ষক,শিক্ষিকা,ছাত্র-ছাত্রীসহ অন্যান্য অতিথিবৃন্দ।


আলোচনা সভায় বক্তারা বলেন, ‘শিক্ষকরা শুধু মানুষ গড়ার কারিগর নয়, জাতি নির্মাণের অভিভাবক। তাদের বিভিন্ন কষ্টের কথা তুলে ধরেন। এ ছাড়াও শিক্ষার মানোন্নযনে নানান সম্ভাবনা ও শিক্ষকদের মুল্যায়নে অবিলম্বে শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ ও শিক্ষকদের নানা সমস্যা সমাধানের জন্য সরকারের প্রতি আহবান জানান বক্তারা।