মঙ্গল. সেপ্টে. 27th, 2022

কাউনিয়ার টেপামধুপুরে অনুষ্ঠিত হল বউ-শাশুড়ি মেলা

নিজস্ব প্রতিনিধি :
রংপুরের কাউনিয়ায় উপজেলায় টেপামধুপুর ইউনিয়নে দিন ব্যাপি নানা আয়োজনে উৎসবমূখর পরিবেশে বউ-শাশুড়ি মেলা সমাপণী ও পুরুস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

গত বুধবার কাউনিয়া উপজেলার ভাঙ্গামাল্লী সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে ০৬নং টেপামধুপুর ইউনিয়ন পরিষদের এবং ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র ব্যবস্থাপনা কমিটির আয়োজনে বর্ণ অনটাইম প্রকল্প(ল্যাম্প) এর সহযোগীতায় বউ-শাশুড়ি মেলা উদ্বোধন করেন ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম শফি।

দিনব্যাপী ছিল বউ-শাশুড়িকে ঘিরে সচেতনতা মূলক খেলাধুলা, কুইজ প্রতিযোগিতা, নাটক প্রদর্শন উল্লেখযোগ্য। সমাজে শাশুড়ি ও পুত্রবধুর মধ্যকার সম্পর্ক নিয়ে বিভিন্ন ধরনের নৈতিবাচক কথা প্রচলিত আছে। তাদের মধ্যে নিবিড় সেতুবন্ধন তৈরি করার লক্ষ্যে মেলায় দিনব্যাপী ছিল বউ-শাশুড়িকে ঘিরে সচেতনতা মূলক নানা অনুষ্ঠান।

বিকালে সমাপণী ও পুরুস্কার বিতরণ অনুষ্ঠান উপজেলা কো-অডিনেটর লিটন দাসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, পঃ পঃ কর্মকর্তা সিহাব উদ্দিন, বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সাবেক উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ শেফালী খাতুন, প্রধান শিক্ষক মোঃ রফিকুল ইসলাম, প্রধান শিক্ষক মোঃ তাজুল ইসলাম, বিশিষ্ট সমাজ সেবক বীর মুক্তিযোদ্ধা মোঃ ইউসুফ আলী, মা ও শিশু স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোছাঃ নাজনীন, উপজেলা ছাত্রলীগ এর সাধারণ সম্পাদক মোঃ আশিকুর রহমান, বর্ণ অনটাইম প্রকল্পের ফিল্ড কো-অডিনেটর রেজিনা ফেরদৌসী প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ফিল্ড কো-অডিনেটর মোঃ আব্দুল সালাম মন্ডল।
অনুষ্ঠান শেষে মেলায় অংশগ্রহনকারী স্টল, বিতর্ক প্রতিযোগিতা, অভিনয়সহ বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরুস্কার বিতরণ করা হয়।