বৃহস্পতি. নভে. 24th, 2022

কাউনিয়ার তিস্তা নদীতে ভাসানো হলো ‘বঙ্গবন্ধু এক্সপ্রেস নৌকা’

নিজস্ব সংবাদদাতা :


রংপুরের কাউনিয়ায় বিজয়ের মাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে স্মৃতি স্মরণে আবহমান গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী ও দৃষ্টিনন্দন বঙ্গবন্ধু এক্সপ্রেস নৌকাটি ভাসানো হয়েছে তিস্তা নদীতে।

আজ(১৪ডিসেম্বর)সোমবার দুপুরে উপজেলার সদর বালাপাড়া ইউনিয়নের মৌলভীবাজার এলাকায় তিস্তা নদীতে ৭০ হাত লম্বা বঙ্গবন্ধু এক্সপ্রেস ভাসিয়ে দেয়া হয়। উৎসব মূখোর পরিবেশে নৌকা ভাসানোর উদ্বোধন করেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব এম এ হান্নান।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সাইফুল ইসলাম সেলিম, সাংগঠনিক সম্পাদক জমশের আলী, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক দিলদার আলী, সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহম্মেদ লাকু, স্থানীয় আব্দুর সামাদ আকন্দ, তোফাজ্জল হোসেন, নৌকার কারিগর মো. মোফাজ্জল হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দ। এ ছাড়াও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

নদী মাতৃক বাংলাদেশে নৌকা এদেশের সভ্যতা ও সংস্কৃতির ইতিহাস-ঐতিহ্যের সঙ্গে কৃষ্টি-কালচার ও ইতিহাস-ঐতিহ্য তুলে ধরতে স্থানীয়দের সার্বিক সহযোগিতায় ৬জন শ্রমিকের নিপূন শৈলীতে ৩০দিনের অক্লান্ত পরিশ্রমে এই বঙ্গবন্ধু এক্সপ্রেস নৌকা তৈরী করা হয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্টরা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।