মঙ্গল. সেপ্টে. 27th, 2022

কাউনিয়ায় অগ্নিকান্ডে গবাদি পশুসহ ৪টি বাড়ী পুড়ে ছাই

এম এ হাবিব(তুষার)কাউনিয়া প্রতিনিধি :

রংপুরের কাউনিয়ায় বিনোদ মাঝি গ্রামে ভয়াবহ অগ্নিকান্ডে গবাদি পশুসহ বসতবাড়ী পুড়ে গেছে। অগ্নিকান্ডে প্রায় ২৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত পরিবার গুলো জানিয়েছেন।

জানা গেছে, গত১৯(জানুয়ারি)দিবাগত রাতে উপজেলার টেপামধুর ইউনিয়নের বিনোদ মাঝি গ্রামের মৃত নেছাব উর্দ্দিনের পুত্র আকবর আলী বাড়ীতে বিদ্যুতের সটসার্কিট থেকে অগ্নিকান্ডের সুত্রপাত হয়। মুহুর্তের মধ্যে আগুনের লেলীহান শিখা পাশের আরো ৩টি বসত বাড়ীতে ছড়িয়ে পড়ে। অগ্নিকান্ডে ৪টি পরিবারের গোয়াল ঘরে থাকা বিদেশী ৪টি গরু, ২টা ছাগল, হাঁস, মুরগি, ধান-চাউল, ঘরে থাকা আসবাবপত্র, ৪টি সেট ঘর, ১০টি পাঁকা বসত ঘরসহ নগদ কয়েক লাখ টাকা পুড়ে যায়। এতে প্রায়২৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত ৪টি পরিবার জানায় ।

উপজেলা ভারপ্রাপ্ত ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মকর্তা গোলাম মোস্তফা জানান, বিদ্যুতের সর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে নিমিশেই আগুন ছড়িয়ে পড়ে। এতে প্রায় ২ঘন্টা চেষ্ঠা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়েছি।

ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম শফি দুঃখ প্রকাশ করে বলেন অগ্নি কান্ডে ক্ষতিগ্রস্থ পরিবার গুলো স্বাভাবিক না হওয়া পর্যন্ত আমরা তাদেরকে সার্বিক ভাবে সহযোগীতা করে যাব।

ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার জেসমিন নাহার বাংলার চিত্র . কমকে জানান, অগ্নিকান্ডে ক্ষতিগ্রহস্থ পরিবার গুলো পরিদর্শন করে তাক্ষণিক প্রত্যেক পরিবারকে ৩টি করে কম্বল, শুকনো খাবার, ঢেউটিন প্রদান করা হয়েছে। তিনি আরো বলেন পরবর্তীতে ক্ষতি গ্রস্থ পরিবার গুলোকে আর্থিক সহায়তা দেওয়া হবে।