শনি. সেপ্টে. 24th, 2022

কাউনিয়ায় অজ্ঞাত লাশের দাফন সম্পন্ন করলো ছাত্রলীগ

Image may contain: one or more people, people standing, night, tree, outdoor and nature



এম এ হাবিব(তুষার)কাউনিয়া প্রতিনিধি:
করোনা মহামারিতে মানুষ আতঙ্কিত। এমন সময় স্বাভাবিক মৃত্যুবরণ করলেও ভয়ে কেউ মরদেহ দাফন করতে আসে না। ঠিক সে সময় ওই বৃদ্ধের মৃতদেহ দাফন-কাফনের জন্য এগিয়ে আসেন কাউনিয়া উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি জামিল হোসাইনসহ কয়েক জন ।

রংপুরের কাউনিয়া রেলওয়ে স্টেশন বাজারের বণিক সমবায় সমিতির বারান্দায় অজ্ঞাত এক অসুস্থ্য বৃদ্ধ ব্যক্তি দুই দিন ধরে পড়ে থাকলেও দেখার কেউ ছিল না, অবশেষে বৃহস্পতিবার বিকালে সে মারা যায়। পরে উপজেলা নির্বাহী অফিসার মোছা. উলফৎ আরা বেগম ও থানা অফিসার ইনচার্জ আজিজুল ইলামের সার্বিক সহযোগিতায় ঝড়-বৃষ্টির গভীর রাতে মৃতদেহ বহন করে কাউনিয়া কেন্দ্রীয় কবর স্থানে ইমাম দ্বারা জানাজা পড়িয়ে, কবর খনন করে, দাফন সম্পন্ন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন বাংলার চিত্র ডটকম পত্রিকার প্রকাশক ও সম্পাদক নিতাই রায়, এস আই নজরুল ইসলাম, আনসার ও ভিডিপি প্রশিক্ষক মনিরুজ্জামান মনির, ইমাম আঃ লতিফ প্রমুখ।

Image may contain: one or more people, people standing, night and outdoor

উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি জামিল হোসাইন বাংলার চিত্র ডটকমকে জানান, এখন ক্রান্তিকাল চলছে। ইচ্ছা থাকলেও অনেকে ভয়ে সাহায্যের হাত প্রসারিত করতে পারছে না। আমিও চেষ্টা করেছি মানবিকতাকে বাঁচিয়ে রাখতে। প্রশাসনের অনুমতি নিয়েই স্বজনহীন ওই অজ্ঞাত বৃদ্ধকে দাফন সম্পন্ন করা হয়। তিনি তার এই কাজে পাশে থেকে অক্লান্ত শ্রম ও সহযোগীতা করার জন্য কলেজ ছাত্রলীগের সভাপতি আলী আকবর হালিম, ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জনি মিয়া ও ছাত্রলীগ কর্মী সফিকুল ইসলামকে কৃতজ্ঞতা জানান।