সোম. জানু. 30th, 2023

কাউনিয়ায় অবৈধ ভাবে রাস্তা কাটার অভিযোগ


স্টাফ রিপোর্টার :

রংপুরের কাউনিয়া উপজেলার কুর্শা ইউনিয়নে দীর্ঘ দিনের নির্মিত রাস্তা কেটে ফসলি জমিতে পরিণত করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দিয়েছেন স্থানীয় দুই বাসিন্দা।
স্বাস্থ্য অধিদপ্তরের প্রাক্তন পরিচালক শিবু ভেবারঝার গ্রামের বাসিন্দা ডা: শাহ্ মোজাহেদুল ইসলাম(রন্জু) ও একই গ্রামের হাসমত আলী নামে এ অভিযোগটি করেন।

অভিযোগ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার কুর্শা ইউনিয়নের শিবু ভেবারঝার গ্রামের অভ্যন্তরে শিবু বাজার হইতে নাজমা রশিদ পুকুর পাড় যাওয়ার রাস্তাটি দিয়ে দীর্ঘ দিন ধরে এলাকার জনসাধারণ চলাচল করে আসছিলো। কিন্তু কিছুদিন আগে একই এলাকার মৃত শিরু মিয়ার পুত্র কবির গং রাস্তাটি কেটে ফসলি জমি করায় যাতায়াতকারী জনসাধারনের চলাচলের ব্যাঘাত ঘটেছে।

এদিকে দ্বিতীয় অভিযোগকারী মৃত ওমেদ আলীর পুত্র হাসমত আলীর কাছে রাস্তা কেটে ফেলা সন্দেহভাজন ব্যক্তিবর্গ ভূল স্বীকার করে এবং রাস্তাটি ঠিক করে দিবে বলে প্রতিশ্রæতি দিয়েছেন। কিন্তু রাস্তাটি ঠিক না করে কালক্ষেপন করে হুমকি দিচ্ছেন বলে জানান তিনি।

ইতিপূর্বে রাস্তা কাটার বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের প্রাক্তন পরিচালক ডা: শাহ্ মোজাহেদুল ইসলাম(রন্জু) থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি)কে মোবাইল ফোনে অবহিত করলে থানা পুলিশ ঘটনাস্থল করেন। কিন্তু দুই মাস যাবৎ রাস্তাটির সুষ্ঠু সমাধান না হওয়ায় বিপাকে পড়েছেন তিনি।
বিষয়টি সম্পর্কে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল মজিদ বলেন, ঘটনাস্থল পরিদর্শন করেছি দ্রæত সময়ে সবাইকে নিয়ে সিদ্ধান্ত নেয়া হবে।
কাউনিয়া থানার ওসি মাসুমুর রহমান জানান, রাস্তা কাটার বিষয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।