শুক্র. নভে. 25th, 2022

কাউনিয়ায় আওয়ামীলীগ প্রার্থীর কর্মীর ওপর স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের হামলা, আটক-৩

নিজস্ব প্রতিনিধি:


রংপুরের কাউনিয়ার হারাগাছ পৌর নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাই চলাকালে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর কর্মীর ওপর স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের হামলার ঘটনায় তিনজনকে আটক করেছে কাউনিয়া থানা পুলিশ।


বৃহস্পতিবার দুপরে কাউনিয়া উপজেলার বীর মুক্তিযোদ্ধা টিপু মুনশি অডিটোরিয়ামের সামনে থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন উপজেলার হারাগাছ থানার সারাই আমবাগান এলাকার মৃত আমিনুল ইসলামের ছেলে আকছানুল হাসান সোহাগ, নিউ কাজিপাড়া গ্রামের সহিদার কবিরাজের ছেলে সিরাজুল ইসলাম এবং স্বতন্ত্র প্রার্থী এরশাদুল হকের ভাতিজা ঠাকুরদাস রহমান পাড়ার হাফিজুর রহমানের ছেলে সাফায়েত হোসেন ।


পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, বৃহস্পতিবার বিকেলে বীর মুক্তিযোদ্ধা টিপু মুনশি অডিটোরিয়ামে হারাগাছ পৌর নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই চলছিল। এসময় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান মেয়র হাকিবুর রহমান মাস্টারের কর্মী পলাশ রহমানের ওপর স্বতন্ত্র প্রার্থী এরশাদুল হকের সমর্থকরা হামলা চালায়। এ ঘটনায় দুপক্ষের সমর্থকদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। পরে পুলিশ ওই তিনজনকে আটক করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।


কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) সেলিমুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় মামলা দায়েরের প্রস্ততি চলছে।


এবারের নির্বাচনে মেয়র পদে কাউনিয়া উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি, বর্তমানে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও হারাগাছ পৌর মেয়র হাকিবুর রহমান, বিএনপির মোনায়েম হোসেন ফারুক, ইসলামী আন্দোলন বাংলাদেশের জাহিদ হোসেন এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে আরিফুর রহমান ও পৌর আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক এরশাদুল হক মনোনয়নপত্র জমা দেন। এছাড়া কাউন্সিলর পদে ৫১ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জন মনোনয়ন দাখিল করেন।

সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা ফরহাদ হোসেন বলেন, হলফনামায় তথ্য গোপন করায় মেয়র পদে দুজন ও সাধারণ কাউন্সিলর পদে একজনের মনোনয়ন বাতিল করা হয়েছে।

ঘোষিত তফসিল অনুযায়ী, পঞ্চম ধাপে ২৮ফেব্রয়ারি হারাগাছ পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রার্থিতা প্রত্যাহার ১১ ফেব্রয়ারি এবং প্রতীক বরাদ্দ ১২ ফেব্রয়ারি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।