Wed. Apr 14th, 2021

কাউনিয়ায় আরডিআরএস বাংলাদেশ এর পিয়ার লিডার ও অনির্বাণ সদস্যদের মাসিক সমন্বয় সভা

আসাদুজ্জামান কাউনিয়া উপজেলা প্রতিনিধি:
রংপুর কাউনিয়া উপজেলার প্রকল্প এলাকায় আমেরিকার জনগণের পক্ষে ইউএসএআইডি এর আর্থিক সহায়তা, উইনরক ইন্টারন্যাশনাল এর কারিগরি সহায়তায় এবং আরডিআরএস বাংলাদেশ পরিচালিত মানব পাচার প্রতিরোধ, নিরাপদ অভিবাসন ও বাল্যবিবাহ প্রতিরোধ প্রকল্পের অধীনে ১৯ মে সকালে কাউনিয়া আরডিআআরএস অফিস কক্ষে প্রকল্পের প্রজেক্ট ম্যানেজার মোঃ খায়রুল ইসলাম এর সভাপতিত্বে ও প্রজেক্ট অফিসার মোঃ আব্দুর রহমানের সঞ্চালনায় রাখেন কমিউনিটি মবিলাইজার পারুল খাতুন, আশরাফুল ইসলাম, পিয়ার লিডার বিউটি আক্তার, জাহাঙ্গীর আলম, মনোয়ারা সুলতানা, তানজিলা আক্তার, জাহেরুল ইসলাম, রুহুল আমিন, দুলালী খাতুন প্রমুখ।
সভায় ইধহমষধফবংয ঈড়ঁহঃবৎ ঞৎধভভরপশরহম রহ ঢ়বৎংড়হং (ইঈঞওচ) প্রকল্পের মাধ্যমে মাঠ পর্যায়ে কমিউনিটি মিটিং,ইউনিয়ন মানব পাচার কমিটির মিটিং(সিটিসি),স্কুল ওরিয়েন্টেশন সহ বিভিন্ন প্রকার সচেতনতামুলক কার্যক্রম সম্পর্কে সকলেই শেয়ারিং করে। পাশাপাশি বিদেশগামী ও বিদেশ ফেরত হতাশাগ্রস্ত মানুষগুলো ফেরত আসলে খোঁজ-খবর দেওয়ার জন্য উপস্থিত সকলেই প্রতিশ্রুতি দেয়। পিয়ার লিডারগণ তাদের অবস্থান ও অভিজ্ঞতার আলোকে মাঠ পর্যায়ে আরো সচেতনতা বৃদ্ধিও বাজেট প্রনয়নের ক্ষেত্রে সুদৃষ্টি দেওয়ার জন্য সুপারিশ করেন। প্রত্যেক পিয়ারলিডার ও অনির্বাণ সদস্য তাদের স্ব-স্ব ইউনিয়নে সার্বিক সহায়তার মাধ্যমে ইধহমষধফবংয ঈড়ঁহঃবৎ ঞৎধভভরপশরহম রহ ঢ়বৎংড়হং (ইঈঞওচ) প্রকল্পের কার্যক্রমকে মাঠ পর্যায় আরো বেগবান এবং ত্বরান্বিত করার জন্য পরস্পরের প্রতি যোগাযোগ বৃদ্ধির জন্য আলোচনা করেন।
তারা আরো জানান জুন থেকে অক্টোবর-২০১৯ পর্যন্ত জীবন দক্ষতা,উদ্যোক্তা উন্নয়ন ও অনির্বাণ সদষ্যদের সারভাইভার ভয়েস প্রশিক্ষণের কথা তুলে ধরেন প্রকল্পের প্রজেক্ট ম্যানেজার মোঃ খায়রুল ইসলাম। এছাড়াও পিয়ার লিডার ও অনির্বাণ সদস্যরা প্রকল্পের কাজের মাধ্যমে তাদের যোগ্যতা প্রমাণ করতে প্রতিশ্রুতি বদ্ধ। স্বতঃষ্ফুর্ত উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সকলের প্রচেষ্টায় রংপুর জেলার কাউনিয়া উপজেলার কার্যক্রম গতিশীল রাখার আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *