শনি. ফেব্রু. 4th, 2023

কাউনিয়ায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের ৫বিদ্রোহী প্রার্থী বহিস্কার

নিজস্ব প্রতিবেদক :


রংপুরের কাউনিয়া উপজেলায় তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হওয়ায় আওয়ামীলীগের পাঁচ নেতাকে দল থেকে বহিষ্কার করেছে উপজেলা আওয়ামী লীগ।

আজ(১৫নভেম্বর)সোমবার বিকালে উপজেলা আওয়ামীলীগ দলীয় কার্যালয়ে আলোচনা সভা করে উপজেলা আওয়ামীলীগের সভাপতি আনোয়ারুল ইসলাম মায়া ও সাধারণ সম্পাদক এম এ হান্নান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ আওয়ামীলীগ এর গঠনতন্ত্রের ৪৭(১১)এর বিধান মতে স্থানীয় সরকার নির্বাচনে অংশ গ্রহন করে দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারনে পাঁচ নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়।

বহিষ্কার হওয়া নেতারা হলেন, কাউনিয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও হারাগাছ ইউপির বিদ্রোহী প্রার্থী মো.মাহফুজার রহমান বসুনিয়া, আইন বিষয়ক সম্পাদক ও বালাপাড়া ইউপির বিদ্রোহী প্রার্থী সরকার আবু ফেরদৌস মো. মহসীন হীরা, উপজেলার টেপামধুপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও টেপামধুপুর ইউপির বিদ্রোহী প্রার্থী মো. রাশেদুল ইসলাম, উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক যুগ্ম আহবায়ক ও বালাপাড়া ইউপির বিদ্রোহী প্রার্থী মো. ইউসুফ আলী, বাংলাদেশ আওয়ামী সেচ্ছাসেবকলীগ রংপুর জেলা শাখার সহ-সভাপতি মো. আব্দুল মজিদ। বাংলাদেশ নির্বাচন কমিশনের ঘোষনা অনুযায়ী তৃতীয় ধাপে উপজেলার ৬টি ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাচন/২১ আগামী ২৮নভেম্বর অনুষ্ঠিত হবে।