শনি. জানু. 28th, 2023

কাউনিয়ায় এলজিইডির সড়ক উন্নয়নের কাজ এগিয়ে চলছে

কাউনিয়া সংবাদদাতা :

রংপুরের কাউনিয়া উপজেলার সদর বালাপাড়া ইউনিয়নের তালতলা থেকে টেপামধুর ইউনিয়ন পরিষদ হয়ে কালীর হাট পর্যন্ত সড়কটি দীর্ঘদিন সংস্কার না হওয়ায় খানা- খন্দে ভরপুরে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছিল। এতে সড়কটির এমন অবস্থায় দুই ইউনিয়নের প্রায় লাখো মানুষের স্কুল কলেজ হাট-বাজার, হাসপাতালে গুরুতর অসুস্থ রোগি নিয়ে যাওয়াসহ কৃষকের উৎপাদিত পণ্য আনা নেয়া চলাচলে চরম দুর্ভোগ দুর্ভোগ পোহাতে হতো। সড়কটি সংস্কার হওয়ায় খুশি দুই ইউনিয়নের মানুষ।

উপজেলা প্রকৌশলী বিভাগ সূত্রে জানা যায়, সরকারের ধারাবাহিক উন্নয়নের অংশ হিসেবে উপজেলা সদর বালাপাড়া ইউনিয়নের তালতলা থেকে টেপামধুর ইউনিয়ন পরিষদ হয়ে কালীর হাট পর্যন্ত সড়কটির বিভিন্ন অংশের কার্পেটিং উঠে গিয়ে খানা- খন্দে ভরপুর হয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছি। জিওবি প্রকল্পের মাধ্যমে উপজেলা প্রকৌশলী বিভাগের বাস্তবায়নে ১কোটি ৪২লাখ টাকা ব্যয়ে স্থানীয় এলজিইডি বিভাগ কয়েক মাস আগে এ প্রকল্পের কাজ বাস্তবায়নে দরপত্র আহ্বান করে। দরপত্রের বিধিমতে ঠিকাদারি প্রতিষ্ঠান নির্বাচিত হয়। ঠিকাদারি প্রতিষ্ঠান যথাসময়ে সড়কের কাজ শুরু করে শেষ পর্যায়ে নিয়ে আসে।

ইউপি সদস্য আনোয়ারুল ইসলাম বলেন, দীর্ঘদিন সড়কটি সংস্কার না হওয়ায় কয়েকটি গ্রামের মানুষের স্বাভাবিক চলাচল করাই কঠিন হয়ে পড়েছিল। সড়কটি সংস্কার হওয়ায় দুই ইউনিয়নের মানুষের দীর্ঘদিনের চলাচলের দূর্ভোগ যেমন লাঘব হবে। তেমন গতিশীল ও শক্তিশালী হবে এখানকার গ্রামীণ অর্থনীতি।

এলাকাবাসী জানান, সড়কটি দীর্ঘদিন সংস্কার না হওয়ায় খানা- খন্দে ভরপুরে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছিল। সড়কটির সংস্কার কাজ সম্পন্ন হওয়ায় জনসাধারণের চলাচলে স্বস্তি এসেছে। এজন্য সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এলাকাবাসী।


উপজেলা উপ-সহকারী প্রকৌশলী ফাইজুল ইসলাম রাজু বলেন বিভিন্ন প্রসেস এর মাধ্যমে সার্বক্ষনিক তদারকি করে সড়কের কাজ বাস্তবায়ন করেছে বলে জানান তিনি।

উপজেলা প্রকৌশলী মো. আসাদুজ্জামান জেমি বলেন, উপজেলা প্রকৌশল বিভাগ ১কোটি ৪২লাখ টাকা ব্যয়ে সড়ক উন্নয়ন প্রকল্পের কাজ শিডিউল ভিত্তিতে সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যথানিয়মে তদারকি করে এরই মধ্যে সড়কের কাজ শেষ হয়েছে বলে জানান তিনি।