রবি. জানু. 29th, 2023

কাউনিয়ায় কর্মসংস্থান সৃষ্টি বিষয়ক প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠিত

কাউনিয়া(রংপুর)প্রতিনিধি :

রংপুরের কাউনিয়া উপজেলায় শিক্ষিত বেকার যুবক যুবতিদের আউট সোসিং প্রশিক্ষণের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি বিষয়ক প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠিত হয়।

গত(১৯জুলাই)সোমবার দুপুরে উপজেলা পরিষদের আয়োজনে ও উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প, স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কোঅপারেশন এজেন্সী(জাইকা)এর সহায়তায় এবং মহিলা বিষয়ক দপ্তরের বাস্তবায়নে শিক্ষিত বেকার যুবক যুবতিদের আউট সোর্সিং (গ্রাফিক্স ডিজাইন, ডিজিটাল মিড়িয়া ও ডিজিটাল মার্কেটিং)প্রশিক্ষণের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি বিষয়ক প্রশিক্ষণের সমাপনি ও সনদ প্রদান অনুষ্ঠান উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. তাহ্মিনা তারিন এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

এসময় বক্তব্য রাখেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রেবেকা ইয়াসমিন, সহকারী প্রোগ্রামার(তথ্য ও যোগাযোগ প্রযুক্তি) মৃত্যঞ্জয় কুমার সেন, ডেভেলপমেন্ট ফ্যাসিলিটেটর মো. আতিকুল ইসলাম, উপজেলা প্রেসক্লাবের যুগ্ন আহবায়ক নিতাই রায়, শিক্ষার্থীসহ অন্যান্য অতিথিবৃন্দ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, শিক্ষিত বেকার যুবক যুবতিদের আউট সোর্সিং (গ্রাফিক্স ডিজাইন, ডিজিটাল মিডিয়া ও ডিজিটাল মার্কেটিং)প্রশিক্ষণের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি ও বেকারত্ব হ্রাসে কার্যকর ভুমিকা রাখাসহ সুদক্ষ লক্ষ্যভিত্তিক উদ্যোক্তা সৃষ্টি হবে। এতে সরকারের ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে ভূমিকা রাখবে।