শনি. সেপ্টে. 24th, 2022

কাউনিয়ায় কর্মহীন অসহায় মানুষের পাশে দাঁড়ালো আরিফা ফুড প্রোডাক্টস্

এম এ হাবিব(তুষার)কাউনিয়া প্রতিনিধি,
রংপুরের কাউনিয়ায় করোনায় অঘোষিত লকডাউনে কর্মহীন হয়ে পড়েছেন হাজার হাজার খেটে খাওয়া মানুষ। এসব মানুষদের মধ্যে সিংহভাগ মানুষের ঘরে খাদ্য সংকট দেখা দিয়েছে।

ইতোমধ্যে সরকারি খাদ্যসামগ্রীর পাশাপাশি বিভিন্ন ব্যক্তি ও সেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে কর্মহীন পরিবারগুলোতে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। তবে উপজেলার এ পরিস্থিতিতে চাহিদার তুলনায় সরকারি সাহায্য একেবারেই কম। ফলে কর্মহীন হতদরিদ্র পরিবারের লোকজন খাদ্যসামগ্রী পেতে ছুটছেন স্থানীয় চেয়ারম্যান-মেম্বারদের কাছে।

এরই ধারাবাহিকতায় আজ বৃহস্পতিবার (৮এপ্রিল) দুপুরে উপজেলার বিভিন্ন এলাকায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও স্থানীয় আওয়ামী লীগ নেতাদের সাথে নিয়ে সমাজের অবহেলিত, কর্মহীন অসহায় মানুষদের খাদ্য সামগ্রী বিতরণ করেছে মানবতার সেবায় নিয়োজিত আরিফা ফুড প্রোডাক্টস্।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম এ হান্নান, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আনছার আলী, আরিফা ফুড প্রোডাক্টস্ এর ব্যবস্থাপনা পরিচালক মো. আতাউর রহমান, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক দিলদার আলী, বাংলাদেশ বেতার, রংপুর এর উপস্থাপক, মোঃ মাহ্মুদুল হাসান পিন্টু প্রমুখ।

আরিফা ফুড প্রোডাক্টস্ এর ব্যবস্থাপনা পরিচালক মো. আতাউর রহমান বলেন, করোনা ভাইরাস প্রকোপ থেকে নিজেদের রক্ষা করতে সকলকে সচেতন হতে হবে এবং সরকারের নির্দেশিত স্বাস্থ্য বিধি মেনে চলার আহবান জানান তিনি।

ইউপি চেয়ারম্যান আনছার আলী বলেন, আরিফা ফুড প্রোডাক্টস্ এই ক্রান্তিলগ্নে যেভাবে মানবতার সেবায় এগিয়ে এসেছে ঠিক একই ভাবে সমাজের বিত্তশালীরা এগিয়ে আসলে এই মহামারী পরিস্থিতি মোকাবেলা সম্ভব বলে মনে করেন তিনি।

করোনার প্রকোপ ধীরে ধীরে অগ্রসর হচ্ছে ও এর ভয়াবহতা দিন দিন বেড়েই চলেছে। তাই করোনা ভাইরাস প্রতিরোধে ঘরে আটকা পরা শ্রমিক, দিনমজুর এবং খেটে খাওয়া মানুষের দৈনন্দিন জীবনে খাদ্য সামগ্রী নিশ্চিত করা অতীব জরুরী। আরিফা ফুড প্রোডাক্টস্ এই ক্রান্তিলগ্নে যেভাবে মানবতার সেবায় এগিয়ে এসেছে ঠিক একই ভাবে সমাজের বিত্তশালীরা এগিয়ে আসলে এই মহামারী পরিস্থিতি মোকাবেলা সম্ভব বলে মনে করেন এলাকার অভিজ্ঞমহল। আসুন সকলে মিলে মানবতার সেবায় অবহেলিত জনগোষ্ঠীর পাশে দাড়াই। জয় করি মানবতাকে, পাশে থাকি নির্ভয়ে।