রবি. সেপ্টে. 25th, 2022

কাউনিয়ায় চার প্রবাসী হোম কোয়ারেন্টাইনে

কাউনিয়া প্রতিনিধিঃ
রংপুরের কাউনিয়ায় চারজন প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তাদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন বলে জানিয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। জনসাধারণকে করোনা ভাইরাসে আতংকিত না হতে স্বাস্থ্য সচেতনতা বার্তা নিয়ে মাঠ পর্যায়ে পরামর্শ দিচ্ছেন উপজেলা স্বাস্থ্য বিভাগের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মীর হোসেন জানান, গত রবিবার ইতালী ও দুবাই ফেরত দু’জন প্রবাসী দেশে ফিরে আসার খবর পেয়ে তাদের প্রত্যেকের বাড়ীতে গিয়ে তাদেরকে এ চৌদ্দদিন বাইরের লোকজনের সঙ্গে না মিশে আলাদা কক্ষে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। এরআগে গত সপ্তাহে ইতালী ও চীন ফেরত আরো দু’জন প্রবাসী হোম কোয়ারেন্টাইনে রয়েছেন।

তিনি আরো জানান, তাদের ব্যাপারে আমাদের সার্বক্ষণিক যোগাযোগ রয়েছে। করোনা ভাইরাস মোকাবেলায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চার শয্যার একটি পৃথক করোনা আইসোলেশন ইউনিট খোলা হয়েছে। এতে সবাইকে আতংকিত না হয়ে সচেতন হতে বলা হচ্ছে। অন্যদিকে করোনা ভাইরাস আতংকে গত ক’দিন ধরে স্বাভাবিক জ্বর-সর্দি-কাশি আক্রান্ত শিশুসহ বয়স্ক নারী-পুরুষ রোগীরা হাসপাতালে চিকিৎসকের কাছে ভিড় করছেন।