রবি. সেপ্টে. 25th, 2022

কাউনিয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সংবাদ সম্মেলন

কাউনিয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সংবাদ সম্মেলন
নিজস্ব প্রতিনিধি:
মাছ চাষে গড়ব দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ এ শ্লো-গানকে সামনে রেখে রংপুরের কাউনিয়ায় উপজেলায় জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৯ উপলক্ষে স্থানীয় বিভিন্ন গণমাধ্যম ব্যক্তিদের নিয়ে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
(১৭জুলাই)বুধবার সকালে উপজেলা মৎস্য অধিদপ্তরের আয়োজনে উপজেলা মৎস্য অফিস কার্যালয়ে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপনে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন, উপজেলা কর্মকর্তা মো. আমিনুল ইসলাম। তিনি জানান, চলতি মৌসুমে উপজেলায় মাছের লক্ষ্য মাত্র ধরা হয়েছে ৫ হাজার ৩৩০ মেঃ টন সেখানে উৎপাদন হয়েছে ৪ হাজার ১২১ মে” টন, উপজেলায় পুকুর রয়েছে ৪ হাজার ৭৪ টি এর মধ্যে সরকারী পুকুরের সংখ্যা ৪ টি,অভায়শ্রম রয়েছে মাত্র একটি। তিনি আরো জানান, উপজেলা মৎস্য অধিদপ্তর ৭ দিনের কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে- ১৮জুলাই ব্যানার ফেস্টুন সহযোগে সড়ক র‌্যালি ও উদ্বোধনী অনুষ্ঠান, আলোচনা সভা ও মাছের পোনা অবমুক্তকরণ, ১৯জুলাই সৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি বিষয়ে আলোচনা সভা ও প্রামাণ্যচিত্র প্রদর্শন, ২০জুলাই ফরমালিন বিরোধী অভিযান সৎস্য বিষয়ক আইন বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা, ২১জুলাই স্কুল-কলেজ মৎস্য চাষ বিষয়ক আলোচনা, বিতর্ক প্রতিযোগিতা ও প্রাণ্যচিত্র প্রদর্শন, ২২জুলাই হাটবাজার/জনবহুল স্থানে মৎস্য চাষ বিষয়ক উদ্বুদ্ধকরণ সভা ও ভিডিও/প্রাণ্যচিত্র প্রদর্শন, ২৩ জুলাই জাতীয় মৎস্য সপ্তাহ এর মূল্যায়ন পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠান। কর্মসূচী সফল করার জন্য বিগত বছরগুলোর মতো এবছরও স্থানীয় গণমাধ্যম ব্যক্তিদের সহযোগিতা কামনা করেন উপজেলা মৎস্য অফিসার।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা মৎস্য সম্প্রসারন কর্মকর্তা ফয়জুন নাহার,সহকারী মৎস্য কর্মকর্তা মাহবুব উল আলম, সাপ্তাহিক পত্রিকার প্রকাশক ও সম্পাদক সহকারী অধ্যাপক শাহ্ মোবাশ্বারুল ইসলাম (রাজু), প্রেসক্লাব সভাপতি সহ-কারী অধ্যাপক মোস্তাক আহমেদ, সাপ্তাহিক পত্রিকার নির্বাহী সম্পাদক আঃ কুদ্দুছ বসুনিয়া, উপজেলা প্রেসক্লাবের যুগ্ন আহবায়ক নিতাই রায়, মো. নুরুল ইসলাম, সাংবাদিক আকরাম হোসেন, আবু হাসান, শরিফুল ইসলাম, মিজানুর রহমান মিজান, জহির রায়হান, জসিম সরকার, রতন, আনোয়ার হোসেন প্রমূখ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।