মঙ্গল. সেপ্টে. 27th, 2022

কাউনিয়ায় ডেঙ্গু প্রতিরোধে বিএনপির লিফলেট বিতরণ

নিজস্ব সংবাদদাতা:

রংপুরের কাউনিয়ায় ডেঙ্গুজ্বরের হাত থেকে রক্ষায় জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ডেঙ্গু প্রতিরোধ সংক্রান্ত লিফলেট পথচারী জনসাধারনের মাঝে বিতরণ করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)।

২৯(আগস্ট)বৃহস্পতিবার উপজেলা বিএপির আয়োজনে ডেঙ্গুজ্বরের হাত থেকে রক্ষায় জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে উপজেলার বিভিন্নগুরুত্বপূর্ণ স্থান, দোকান, বাজার ও পথচারীদের মাঝে কি ভাবে বুঝবেন ডেঙ্গু জ্বর হয়েছে, ডেঙ্গু হলে করনীয়, প্রতিরোধের উপায়, প্রতিহিংসার বিচার বন্দি, গণতন্ত্র, স্বাধীনতা-সার্বভৌমত্ব ও জনগণের আস্থার প্রতীক, বিএনপি চেয়ারপার্সন, সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি চাই এ সকল তথ্য সম্বলিত লিফলেট বিতরণ করা হয়।
এসময় উপস্থিত ছিলেন ইউনিয়ন বিএনপি’র সভাপতি ও জেলা জাতীয়তাবাদী আইনজীবি ফোরামের সদস্য সচিব এড. মোজাহারুল ইসলাম বাবলু, উপজেলা জাতীয়তাবাদী সেচ্ছাসেবক দলের সভাপতি আলমগীর চৌধুরী লিটন, উপজেলা জাতীয়তাবাদী যুব দলের সাধারণ সম্পাদক শাহ্জামাল, যুগ্ন সম্পাদক রাশেদুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক জামিনুর রহমান, যুব দল নেতা আলমগীর হোসেন, আব্দুল আজিজ বাবু, উপজেলা ছাত্র দলের সাবেক আহবায়ক নজরুল ইসলাম সজরুল, ছাত্র দল নেতা আমিনুল ইসলাম প্রমূখ। এছাড়াও উপস্থিত ছিলেন বিএনপি ও তার সহযোগী অংঙ্গ সংগঠনের নেতা কর্মীবৃন্দ।
লিফলেটে জানা গেছে, এ বছর অতীতের সকল রেকর্ড ভেঙ্গে ডেঙ্গু জ্বর প্রকট আকার ধারণ করেছে। হাসপাতাল গুলো এখন শুধু ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীতে পরিপূর্ণ। ডেঙ্গু জ্বর নিরসনে সরকারের উদাসীনতার কারনে জনমনে বিরাজ করছে অজানা আতংক ও অনিশ্চয়তা। এ সময় নেতারা বলেন ডেঙ্গু প্রতিরোধ ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষে ফুলের টব, ভাঙ্গা হাড়ি-পাতিল, কলস, গাড়ীর পরিত্যক্ত টায়ার, কৌটা, নারিকেল বা ডাবের খোসা ইত্যাদিতে পানি জমতে না পারে সে দিকে লক্ষ রাখতে হবে এবং বাড়ীর ভীতর, আশ-পাশ ও আঙ্গিনা পরিস্কার রাখা, রাতে বা যে কোন সময় মশারি ব্যবহার করা। এডিস মশা ধ্বংস এবং ডেঙ্গু জ্বর প্রতিরোধের সর্বাত্মক প্রচেষ্টা চালাতে হবে। ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির জন্য সবাইকে আহবান জানান তাঁরা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।