শনি. সেপ্টে. 24th, 2022

কাউনিয়ায় নানা আয়োজনে জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধন

বিশেষ প্রতিনিধি:
জাতীয় মৎস্য সম্পদের উন্নয়ন ও সংরক্ষণের মাধ্যমে দেশের আপামর জনগোষ্ঠীর পুষ্টির চাহিদা পুরণ, কর্মসংস্থান সৃষ্টি ও আর্থ সামাজিক অবস্থার উন্নয়ন ত্বরান্বিত করার মাধ্যমে সোনার বাংলা গড়ার দৃঢ় প্রত্যয়ে সারাদেশের ন্যায় রংপুরের কাউনিয়ায় গত বৃহস্পতিবার উপজেলা মৎস্য অধিদপ্তরের নানা আয়োজনে জাতীয় মৎস্য সপ্তাহ/২০১৯ (১৭ হতে ২৩ জুলাই পর্যন্ত) এর উদ্বোধন করা হয়েছে।

‘মৎস্য সেক্টরের সমৃদ্ধি, সুনীল অর্থনীতির অগ্রগতি’ প্রতিপাদ্যকে সামনে নিয়ে সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালী গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে বীর মুক্তিযোদ্ধা টিপু মুনশি অডিটোরিয়ামে উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা ফয়জুন নাহার এর সঞ্চালনায় ও উপজেলা নির্বাহী কর্মকর্তা উলফৎ আরা বেগম এর সভাপতিত্বে আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মৎস্য কর্মকর্তা আমিনুল ইসলাম।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আনোয়ারুল ইসলাম মায়া। বিশেষ অতিথির বক্তব্য, রাখেন ভাইস চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, মহিলা ভাইস চেয়ারম্যান আঙ্গুরা বেগম, ওসি (তদন্ত) সেলিমুর রহমান। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সহকারী মৎস্য কর্মকর্তা মাহাবুব উল আলম, মৎস্যজীবী ভোলা রাম, মৎস্যচাষী আলহাজ্ব শফিকুর রহমান প্রমূখ। এ ছাড়াও উপস্থিত ছিলেন সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, স্থানীয় মৎস্যজীবী ও মৎস্যচাষীসহ সাংবাদিকবৃন্দ ।

অনুষ্ঠানে অতিথিরা বলেন, জাতীয় মৎস্য সম্পদের উন্নয়ন ও সংক্ষণের মাধ্যমে দেশের আপাময় জনগোষ্ঠীর পুষ্টির চাহিদা পূরণ, কর্মসংস্থান ও আর্থ সামাজিক অবস্থার উন্নয়ন ত্বরান্বিত করতে সবাইকে সচেতন ভাবে কাজ করতে। পরে উপজেলা পরিষদ পুকুরে মাছের পোনা অবমূক্ত করেন অতিথিবৃন্দরা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।