বৃহস্পতি. নভে. 24th, 2022

কাউনিয়ায় নানা আয়োজনে নারী নির্যাতন প্রতিরোধে আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক :
“নারী-পুরুষ সমতা রুখতে পারে সহিংসতা’’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে রংপুরের কাউনিয়া উপজেলায় নারী নির্যাতন প্রতিরোধে কার্যকর ও জবাবদিহিমূলক নানা কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

আজ(৪ডিসেম্বর)সকালে উপজেলা পরিষদের আয়োজনে কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার (ইএএলজি) প্রকল্পের আওতায় অরেঞ্জ ক্যাম্পেইন/নারী নির্যাতন বিরোধী উপলক্ষে উপজেলা পরিষদ ক্যাম্পাস থেকে একটি বণাঢ্য র‌্যালী বের হয়ে উপজেলা প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে বীর মুক্তিযোদ্ধা টিপু মুন্শি অডিটরিয়াম হল রুমে আলোচনা সভা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নরেশ কাওশার জাহান এর সভাপতিত্বে ও উপজেলা যুবউন্নয়ন কর্মকর্তা মো. সামসুজ্জামানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার মোছা: উলফৎ আরা বেগম।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন মহিলা ভাইস চেয়ারম্যান আঙ্গুরা বেগম, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মনোজিৎ কুমার সরকার, ইউপি চেয়ারম্যান সফিকুল ইসলাম(সফি), সাবেক অধ্যক্ষ মোফাজ্জল হোসেন, ওসি(তদন্ত)সেলিমুর রহমান প্রমূখ। এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিকসহ এলাকার সুধীবৃন্দ।

আলোচনা শেষে উপস্থিত সবাইকে একযোগে অরেঞ্জ কার্ড হাতে দাঁড়িয়ে নারী নির্যাতনের বিরুদ্ধে“না’’ সূচক শপথ গ্রহন। তারা আজ থেকে বাল্য বিবাহ এবং কোনরুপ নারী নির্যাতন হতে দিবে না। বাল্য বিবাহ, ধর্ষন বা অন্য কোন কোন সহিংসতা হতে দেখলে সাথে সাথে স্থানীয় গণ্যমান্য ব্যক্তি এবং প্রশাসনের সহায়তা নিয়ে তা প্রতিরোধ করবো বলে শপথ বাক্য পাঠ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। পরে বাল্য বিবাহ নারী নির্যাতন নিয়ে নাটিকা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।