রবি. জানু. 29th, 2023

কাউনিয়ায় নির্বাচনী আচরণবিধি ও আইন-শৃঙ্খলা সংক্রান্ত বিশেষ সভা

নিজস্ব প্রতিবেদক :


রংপুরের কাউনিয়া উপজেলায় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন ২০২১ উপলক্ষে নির্বাচনী আচরণবিধি ও আইন-শৃঙ্খলা সংক্রান্ত বিশেষ সভা অনুষ্ঠিত হয়েছে।

(২২নভেম্বর)বিকেলে উপজেলা প্রশাসনের আয়োজনে বীর মুক্তিযোদ্ধা টিপু মুনশি অডিটরিয়াম হলরুমে ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের আচরণবিধি অবহিতকরণ ও আইন-শৃঙ্খলা বিশেষ সভা উপজেলা নির্বাহী অফিসার তাহ্মিনা তারিন সভাপতিত্বে ও যুবউন্নয়ন কর্মকর্তা মো. সামসুজ্জামান আজাদ এর সঞ্চালনায় এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক গোলাম রব্বানী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. ফেরদৌস আলী চৌধুরী, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জি.এম সাহাতাব উদ্দিন, উপ-পুলিশ কমিশনার মো. মারুফ হোসেন, সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ফরহাদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মধু সুধন রায়, সহকারী পুলিশ সুপার (সি সার্কেল)আশরাফুল আলম, উপজেলা নির্বাচন কর্মকর্তা সুমিয়ারা পারভীন প্রমূখ। এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণহর উপজেলার ৬টি ইউনিয়নের চেয়ারম্যান ও সংরক্ষিত নারী এবং সাধারন সদস্য প্রার্থীরা উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় প্রশাসন, পুলিশ ও নির্বাচন কর্মকর্তারা বলেন, কোন প্রার্থী নির্বাচনী আচরণবিধি অমান্য করলে তার বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে। সুষ্ঠু নির্বাচনের জন্য সকল পদের প্রার্থীর সহযোগিতা দরকার। তৃতীয় থাপে আগামী ২৮ নভেম্বর রংপুর জেলার কাউনিয়া উপজেলার সারাই, হারাগাছ, কুর্শা, শহীদবাগ, বালাপাড়া ও টেপামধুপুর ইউপি’তে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ছয়টি ইউনিয়নে চেয়ারম্যান পদে মোট ৭৭ জন, সংরক্ষিত পদে ৭৭ জন ও সাধারন সদস্য পদে ২০০ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।