রবি. জানু. 29th, 2023

কাউনিয়ায় পাটবীজ উৎপাদনকারী চাষীদের প্রশিক্ষণ

নিজস্ব প্রতিনিধি :

রংপুরের কাউনিয়া উপজেলায় বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অধীনে আধুনিক পদ্ধতিতে পাটবীজ উৎপাদনকারী চাষিদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার(১৭অক্টোবর)দিনব্যাপী উপজেলা প্রশাসন ও পাট অধিদপ্তরের আয়োজনে পাট অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন উন্নত প্রযুক্তি নির্ভর পাট ও পাটবীজ উৎপাদন এবং সম্প্রসারণ প্রকল্পের আওতায় বীর মুক্তিযোদ্ধা টিপু মুন্শি অডিটোরিয়াম হলরুমে উন্নত প্রযুক্তি নির্ভর পাট উৎপাদনে দিন ব্যাপী উপজেলার পাটবীজ উৎপাদনকারী চাষিদের এ প্রশিক্ষণ দেওয়া হয়।

প্রশিক্ষণে বক্তব্য রাখেন-পাট অধিদপ্তরের সহকারী প্রকল্প পরিচালক (মনিটরিং কর্মকর্তা) মো: কামাল উদ্দিন, সহকারী পরিচালক সোলায়মান আলী, রংপুর বিভাগীয় প্রকল্প মনিটরিং কর্মকর্তা মো: রেজাউল করিম, উপজেলা কৃষি কর্মকর্তা মোছা: শাহানাজ পারভীন, জেলা পাট উন্নয়ন কর্মকর্তা একেএম মাহাবুব আলম বিশ্বাস, উপ-সহকারী পাট উন্নয়ন কর্মকর্তা মো: মনিরুজ্জামানসহ অন্যান্য অতিথিবৃন্দ।

প্রশিক্ষণে আধুনিক প্রযুক্তির মাধ্যমে পাট ও পাটবীজ উৎপাদন ও পরিবেশবান্ধব পাট জাতীয় পণ্যের ব্যবহার বাড়ানোসহ বিভিন্ন কলাকৌশল নিয়ে আলোচনা করা হয়। প্রশিক্ষণ শেষে পাটবীজ চাষীদের মাঝে পাটের তৈরী ব্যাগসহ অন্যান্য সামগ্রী বিতরন করা হয়।