শনি. জানু. 28th, 2023

কাউনিয়ায় প্রকাশিত সংবাদের প্রতিবাদ



নিজস্ব সংবাদদাতা :

গত ১৫জুন ২০২১ইং তারিখে উত্তরের সময় নামে একটি অনলাইন পত্রিকায় ‘কাউনিয়ায় পৈত্তিক সম্পতি ও গোরস্থান দখল করে টেপামধুপুরে উল্টো মিথ্যা মামলা দায়ের’ শিরোনামে একটি সংবাদসহ ওই সংবাদদাতার নিজস্ব ফেসবুক আইডিতে শেয়ার করে, যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন রংপুরের কাউনিয়া উপজেলার টেপামধুপুর ইউনিয়নের মো. আশিকুর রহমান।


তিনি বলেন, আমার বাবা এছান উদ্দিন দীর্ঘ ১৪/১৫ বৎসর পূর্বে পৈত্রিক সূত্রে প্রাপ্ত হয়ে ২৩শতাংশ জমি বুঝিয়া পাইয়া চালাচলের রাস্তা ও পাকা বাড়ী নির্মান এবং বাড়ীর আশেপাশে বিভিন্ন গাছপালা রোপন করিয়া ভোগদখল করিয়া আসিতেছি। এমবস্তায় আবু সায়েদ আমাদের চলাচলের রাস্তা বন্ধ করে দেয়। পত্রিকার চিত্রেই প্রতিয়মান কিন্তু ঘটনার বিষয়ে সংবাদ সম্পূর্ন বিপরীত।
আমাদের ভোগদখলীয় গাছপালা প্রতিপক্ষ আবু সায়েদ গং দেশীয় অস্ত্রেসস্ত্রে সজ্জিত হয়ে জোর পূর্বক গাছ পালা কেটে নেওয়া ও জানে মারার হুমকি দেওয়ায় কাউনিয়া থানায় একটি অভিযোগ করি। পরে মিমাংসার জন্য উভয় পক্ষের আলোচনা কালে প্রতিপক্ষ আবু সায়েদ এর উশৃঙ্খলতার কারনে সমাধানের সিদ্ধান্তে আসা সম্ভব হয়নি। যার কারনে সুষ্ঠ বিচারের জন্য কাউনিয়া থানায় মামলা রেকর্ড করিলে মামলার বিবাদীরা জামিন প্রাপ্ত হয়ে উপরোক্ত ঘটনার জের ধরে গোলজার বাজার মোড়ে আমাকে ও আমার ভাইকে এলোপাতাড়ী ভাবে মারপিট করে। কিন্তু প্রতিবেদনে বলা হয়েছে যে, প্রতিপক্ষদের বিরুদ্ধে হয়রানী মূলক মামলা করা হয়েছে এবং এলাকায় মামলাবাজ নামে পরিচিত কিন্তু প্রকৃত পক্ষে এলাকার কেউ আমাদের দ্বারা মিথ্যা মামলা ও অন্যায় অত্যাচারের শিকার হয়নি। প্রতিপক্ষ আবু সায়েদ গং আমাদের উপর বরাবরই অন্যায় অত্যাচার করে আসছে। যার যথেষ্ট প্রমান রয়েছে।
প্রতিবেদনে আরো বলা হয়েছে যে, কাউনিয়া থানার অফিসার ইনচার্জ মাসুমুর রহমান ও বিট পুলিশ এস আই ওসমান গনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন কিন্তু ঘটনাস্থল পরিদর্শন করেনি। প্রকৃতপক্ষে মামলা তদন্ত করেছেন সাব-ইন্সপেক্টর মাসুদার রহমান।
তিনি আরো বলেন, ঘটনার বিষয়ে আমার পরিবারের কোন মতামত কিংবা ঘটনার সত্যতার বিষয়ে কোন কিছুই যাচাই বাছাই উলে¬খ করা হয়নি। প্রতিবেদক প্রভাবিত হয়ে মিথ্যা তথ্যের আদলে ওই ভুয়া সংবাদটি প্রকাশ করেছেন। যা বাস্তবতার সাথে পুরো বিপরীত এবং প্রকৃত ঘটনাকে আড়াল করে আমাকে সামাজিক হেয়প্রতিপন্ন করতে পরিকল্পিত ভাবে উক্ত সংবাদটি প্রকাশ করা হয়েছে। সম্বলিত প্রকাশিত সংবাদটি মিথ্যা, ভিত্তিহীন ও বানোয়াট। যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।