শনি. সেপ্টে. 24th, 2022

কাউনিয়ায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

কাউনিয়া প্রতিনিধিঃ
১৭ মার্চ সর্বকালের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২০ উদযাপন করেছে রংপুরের কাউনিয়া উপজেলা প্রশাসন। দিবসের সকালে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের মধ্যদিয়ে বিন¤্র শ্রদ্ধা জানান কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক, শিক্ষক-শিক্ষার্থীসহ রাজনৈতিক নেতাকর্মীরা।

এসময় জাতীয় সংঙ্গীতের তালে জাতীয় পতাকা উত্তোলন ও বেলুন ওড়ানো হয়। পরে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ নিয়ে চিত্রাংকন প্রতিযোগিতার বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরুষ্কার দেয়া হয়েছে। এরআগে বঙ্গবন্ধু ও তার শহীদ পরিবারের আত্মার মাগফেরাত এবং জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে মোনাজাত করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আনোয়ারুল ইসলাম মায়া, নির্বাহী কর্মকর্তা মোছাঃ উলফৎ আরা বেগম, সহকারি কমিশনার (ভুমি) মোছাঃ জেসমিন নাহার, থানা অফিসার ইনচার্জ আজিজুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা কোম্পানী কমান্ডার সরদার আব্দুল হাকিম, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হান্নান, বালাপাড়া আ.লীগের সাধারণ সম্পাদক দিলদার আলী প্রমূখ।

এদিকে সম্প্রতি করোনা ভাইরাসকে ঘিরে আয়োজনে কিছুটা ভাটা পড়লেও পরিষদ প্রাঙ্গণসহ উপজেলার বিভিন্ন সরকারি, বে-সরকারি স্থাপনায় রাতের আলোকসজ্জা, ব্যানার-ফেষ্টুনে কাউনিয়া সেজেছিলো বর্ণিল অপুরূপ সাজে!