রবি. সেপ্টে. 25th, 2022

কাউনিয়ায় ভোক্তা অধিকার বিষয়ক সচেতনতা বৃদ্ধিমূলক সেমিনার

এম এ হাবিব(তুষার)কাউনিয়া প্রতিনিধি:


রংপুরের কাউনিয়া উপজেলায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন বাস্তবায়ন ও ভোক্তা অধিকার বিষয়ক সচেতনতা বৃদ্ধিমূলক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।


আজ (১১ডিসেম্বর)সকালে উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯বাস্তবায়ন ও অধিকতর প্রচারের লক্ষ্যে ভোক্তা অধিকার বিষয়ক সচেতনতা বৃদ্ধিমূলক সেমিনার উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম মায়া’র সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার মোছা. উলফৎ আরা বেগম, মহিলা ভাইস চেয়ারম্যান আঙ্গুরা বেগম, রিপোর্টার্স ইউনিটির সভাপতি সহকারী অধ্যাপক শাহ মোবাশ্বরুল ইসলাম রাজু, প্রত্যাশার আলো পত্রিকার সম্পাদক সারওয়ার আলম মুকুল, সাংবাদিক মো: মিজানুর রহমান মিজান প্রমূখ। এছাড়াও উপস্থিত ছিলেন এলাকার গণ্যমাণ্য সুধীবৃন্দ।


সেমিনারে ভোক্তা-অধিকার কি, আইনের উদ্দেশ্য, আইন বাস্তবায়নের দায়িত্ব, ভোক্তা কে, ভোক্তার দায়িত্ব, বিক্রেতা কে, ভোক্তা অধিকার বিরোধী কার্যকলাপ ও অপরাধ, কে অভিযোগকারী হতে পারেন, যেখানে অভিযোগ দায়ের করা যাবে, অভিযোগ দায়ের করার সময়সীমা, যেভাবে অভিযোগ দায়ের করতে হবে, ভোক্তা অধিকার বিরোধী কার্য ও অপরাধ এবং দন্ড, অভিযোগের ফৌজদারি প্রতিকারসহ সবাইকে সচেতনতা বৃদ্ধির জন্য কাজ করার আহবান জানানো হয়।