রবি. জানু. 29th, 2023

কাউনিয়ায় মাদ্রাসায় নিয়োগে অনিয়ম ও দূনীতির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ

নিজস্ব প্রতিনিধি :


রংপুরের কাউনিয়া উপজেলার হারাগাছ ইউনিয়নে সোনাতন দারুচ্ছুন্নৎ দাখিল মাদ্রাসায় আয়া ও নিরাপত্তা কর্মী দুুইটি পদে নিয়োগে অনিয়ম ও দূর্নীতির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

গত(৫অক্টোবর)দুপুর ১২টার দিকে হারাগাছ এলাকার সচেতন অভিভাবক ও নাগরিক সমাজের ব্যানারে মাদ্রাসার সামনে মোটা অংকের ঘুষের টাকার বিনিময়ে অযোগ্য ও বিতর্কিত প্রার্থীকে নির্বাচিত করার নিয়োগ প্রক্রিয়া বাাতিলের দাবীতে ঘণ্টাব্যাপী মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিলটি সিদ্দিক বাজার হয়ে মাদ্রাসার মাঠে শেষ হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, নিয়োগ পরীক্ষায় অংশ নেওয়া, মোছা. মমতাজ বেগম, হীরা আহম্মেদ, হারাগাছ শ্রমিক লীগের সভাপতি দীল মোহাম্মদ রাকু, কৃষকলীগের সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম প্রমুখ।



আয়া হিসাবে আবেদনকারী প্রার্থী মোছা. মমতাজ বেগম জানান মাদ্রাসার সুপারের চাহিদামত জমি গরু বিক্রি করে ৫লাখ টাকা তার হাতে তুলে দেই। কিন্তু পরর্তীতে আবেদন কারীর সংখ্য বেড়ে যাওয়ার অজুহাতে তিনি আরো ৩লাখ টাকা দাবি করলে আমি অপারগতা প্রকাশ করলে অন্য প্রার্থীর কাছ থেকে ১০লাখ টাকা নিয়ে তাকে নিয়োগ দেন।

মানববন্ধনে আয়া হিসাবে আবেদনকারী প্রার্থী মমতাজ বেগমের স্বামী হারাগাছ ইউনিয়ন কৃষকলীগের সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম বলেন, প্রতিষ্ঠানের সুপার ও সভাপতি যোগসাজসে মেধা ও গ্রহন যোগ্যতা জাচাই না করে সুকৌশলে জামাত শিবির পরিবারের সদস্যদের বিপুল অর্থের বিনিময়ে তাদের নিয়োগ প্রদান করেন। তিনি বহুল আলোচিত দুর্নীতিবাজ সুপারের অপকর্মের তদন্তপূর্বক অত্র নিয়োগ বাতিল করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনে প্রশাসনের কাছে জোর দাবী জানান।