বুধ. নভে. 23rd, 2022

কাউনিয়ায় মাধ্যমিক শিক্ষক কর্মশালার উদ্ধোধন

স্টাফ রিপোর্টার

রংপুরের কাউনিয়ায় ইউরোপিয়ান ইউনিয়ন ও অষ্ট্র্রিয়ান ডেভেলপমেন্ট কো-আপারেশনের অর্থায়ানে কেয়ার বাংলাদেশ ও প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর সহায়তায় ইএসডিও-জানো প্রকল্প কর্তৃক ট্রেনিং অফ টিচারর্স অন জেন্ডার ইকুয়্যাটি মুভমেন্ট ইন স্কুল (জেম্স) বিষয়ে মাধ্যমিক শিক্ষকদের কর্মশালার উদ্বোধন করা হয়েছে।

আজ(১০নভেম্বর)মঙ্গলবার উপজেলা মাধ্যমিক শিক্ষা কার্যালয়ের ইউআইটিআরসিই হলরুমে ট্রেনিং অফ টিচারর্স অন জেন্ডার ইকুয়্যাটি মুভমেন্ট ইন স্কুল (জেম্স)কর্মশালার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ উলফৎ আরা বেগম।

এসময় কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাকির হোসেন। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ফিল্ড অফিসার হরিদাস বর্ম্মন, রেকসোনা খাতুন প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন আমন্ত্রিত অতিথিবৃন্দ।

্উল্লেখ্য যে ৪দিনের কর্মশালায়, জেন্ডার, বয়ঃসসন্ধিকাল, আবেগ, সহিংসতা, সাম্য ও সমতা, শ্রমবিভাজন, ব্যাক্তিগত পরিস্কার পরিচ্ছন্নতা, বিদ্যালয়ে জেম্স কারিকুলাম বাস্তবায়ন, মানসিক চাপ ব্যবস্থাপনা ও মনোসামাজিক সহায়তা প্রভৃতি সেশন সমুহসহ বিস্তারিত আলোচনা পর্যালোচনা করা হবে।

কর্মশালায় উপজেলার নির্বাচিত ৪১টি মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানের ৪জন করে ১’শ ৬৪ জন শিক্ষককে নিয়ে ৬টি ব্যাচে চার দিন ব্যাপী এ কর্মশালা অনুষ্ঠিত হবে। যা চলবে ১০নভেম্বর থেকে ৮ডিসেম্বর পর্যন্ত।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।