রবি. সেপ্টে. 25th, 2022

কাউনিয়ায় রোজা রেখে বিধবার ধান কেটে দিলো ছাত্রলীগ

স্টাফ রিপোটার :

রংপুরের কাউনিয়ায় করোনা ভাইরাস সংক্রমণের ভয়ে শ্রমিক সংকট হওয়ায় পাঁকা ধান ক্ষেত নিয়ে বিপাকে পড়ে এক বিধবা কৃষানী। আর এই শ্রমিক ও অর্থ সংকট মোকাবেলায় বিপাকে পড়া বিধবা কৃষানীর জমির ধান কেটে বাড়িতে পৌঁছে মাড়াই করে দিয়েছে উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা।

রবিবার উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি মো: জামিল হোসাইন ও কলেজ ছাত্রলীগের সভাপতি আলী আকবর হালিম নেতৃত্বে এক দল ছাত্রলীগের নেতাকর্মীরা রোজা রেখে সকাল থেকে বিকাল পর্যন্ত উপজেলার বালাপাড়া ইউনিয়নের বেটুবাড়ী গ্রামের অসহায় বিধবা কৃষানীর ২৫ শতক জমির ধান কেটে বাড়িতে পৌঁছে মাড়াই করে দেন।

এ সময় বিধবা কৃষানী বাবলী বেওয়া বলেন, তার জমির ধান পেকে গেছে কিন্তু অর্থ ও শ্রমিকের অভাবে জমির ধান কাটতে পারছিলেন না। আর সময় মত ক্ষেতের ধান কাটতে না পারলে ক্ষেতের ধান ক্ষেতেই নষ্ট হবে। এই চিন্তায় দিশেহারা হয়ে পড়েছিলেন। বিষয়টি ছাত্রলীগের নেতাদের জানালে এক দল ছাত্রলীগের নেতাকর্মীরা তার জমির ধান কেটে বাড়িতে পৌঁছে মাড়াই করে দেন। ছাত্রলীগের এই মানবিক কর্মকান্ডের জন্য এলাকাবাসী তাদেরকে ধন্যবাদ জানান।

কলেজ ছাত্রলীগের সভাপতি আলী আকবর হালিম বলেন, দেশের এই ক্রান্তিলগ্নে অসহায় কৃষানীর পাশে দাঁড়াতে পেরে আমরা আনন্দিত।
উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি মো: জামিল হোসাইন বলেন, পাঁকা ধান ক্ষেত নিয়ে বিপাকে পড়া বিধবার এই সংবাদ জানতে পেরে ঐ অসহায় বিধবা কৃষানীর মূখে হাসি ফোটাতে আমরা পাশে দাঁড়িয়েছি।