মঙ্গল. মে 14th, 2024

কাউনিয়ায় লকডাউনে তৎপর প্রশাসন ! বিধি নিষেধ না মানায় ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

স্টাফ রিপোর্টার :
করোনার তৃতীয় ঢেউ মোকাবেলায় সারাদেশে কঠোর লকডাউনের অংশ হিসাবে রংপুরের কাউনিয়া উপজেলায় সরকারি বিধিনিষেধ কার্যকরে মাঠে কঠোর অবস্থানে প্রশাসন। বিধি-নিষেধ না মানায় ভ্রাম্যমান আদালতের অভিযানে ৭টি মামলায় ২হাজার ৩শ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

কঠোর লকডাউন এর ৭ম দিনে দেখা গেছে, উপজেলার বিভিন্ন এলাকায় সরকারি বিধিনিষেধ কার্যকরে উপজেলা প্রশাসন, সেনাবাহিনী ও পুলিশের ব্যাপক তৎপরতা। ঘর থেকে প্রয়োজন ছাড়া বের হওয়া উৎসুক মানুষদের ফেরত পাঠানোসহ মাইকিং করে হাট-বাজার, দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠানসহ এলাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্ট গুলোতে স্বাস্থ্যবিধি অমান্য করে যারা বের হয় তাদেরকে বিধিনিষেধ না মানায় জরিমানা আদায় করেন ভ্রাম্যমাণ আদালত। এ অভিযান পরিচালনা করেন, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো ঃ মেহেদী হাসান। এসময় ভ্রাম্যমান আদালতকে সহায়তা করেন সেনাবাহিনী, পুলিশ এর সদস্যরা ।

এদিকে পাড়ায় পাড়ায় জটলা দেখা গেছে। তবে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর গাড়ী দেখা মাত্র মানুষেরা ঘরে চলে যায়। বিধিনিষেধ অমান্য করে যারা বের হয়েছেন তাদেরকে আইনশৃঙ্খলা বাহিনীর জেরার মুখে পড়তে হয়েছে।
ভ্রাম্যমান আদালত সুত্রে জানা গেছে, করোনা ভাইরাস সংক্রমণের ফলে সারাদেশে কঠোর লকডাউন চলছে। তাই উপজেলায় লকডাউন বাস্তবায়নের জন্য কঠোর অবস্থানে রয়েছে উপজেলা প্রশাসন। এ অভিযান অব্যাহত থাকবে।