শনি. সেপ্টে. 24th, 2022

কাউনিয়ায় লক ডাউনের মধ্যেই দোকান থেকে নগদ টাকাসহ মালামাল ছিনতাই

স্টাফ রিপোর্টার
করোনা ভাইরাস মোকাবিলায় সারা দেশে চলছে লকডাউন। অত্যাবশ্যকীয় পণ্য ছাড়া আর কোনও দোকান খোলা নেই। সবাইকে বাড়িতে থাকার পরামর্শ দিয়েছে সরকার। কিন্তু এরই মধ্যে রংপুরের কাউনিয়া উপজেলায় দুইটি দোকান থেকে নগদ টাকাসহ মালামাল ছিনতাই করেছে সংঘবদ্ধচক্র।
ভুক্তভোগীদের সাথে কথা বলে জানা যায়, গত রবিবার উপজেলার সদর ইউনিয়নের গেদ্দ বালাপাড়া গ্রামে টাকরি মার্কেটের আপেল ষ্টোর ও হরিশ্বর গ্রামের বটতলা এলাকার একটি দোকানে এ ছিনতাইয়ের ঘটনা ঘটে। এ ঘটনায় স্থানীয়দের মাঝে আতংক বিরাজ করছে।
ব্যবসায়ী নুর উদ্দিন এর ভাই নূরুল ইসলাম জানান, রাত ৮টার দিকে দোকান বন্ধ করার মূহুর্তে আকস্মিক ভাবে সাদা রঙের একটি প্রাইভেট কার দোকানের সামনে এসে দাড়ায়। পরে গাড়ী থেকে অজ্ঞাত ৪/৫ জন যুবক নেমে এলোপাথাড়ি লাঠি দিয়ে দোকানের টিনের বেড়ায় মারতে শুরু করলে পুলিশ বা আর্মি ভেবে ভয়ে পালিয়ে যাই। পরে তারা চলে গেলে এসে দেখি দোকানের ক্যাশ বাক্স থেকে নগদ প্রায় ১০ হাজার টাকাসহ অন্যান্য কিছু মালামাল লুট করে নিয়ে গেছে।
অপর দিকে হরিশ্বর গ্রামের বটতলা এলাকার গালামাল ব্যবসায়ী মফিদুল ইসলাম জানান, আনুমানিক রাত পৌনে ৮টার দিকে দোকান বন্ধ করার প্রস্ততি নিচ্ছিলাম এমত অবস্থায় একটি প্রাইভেট কার দোকানের সামনে এসে দাড়ায়। প্রাইভেট কার থেকে ৪/৫জনের একটি দল লাঠি হাতে নেমে এসে গালিগালাজ করতে করতে দোকানের টিনের বেড়ায় মারতে থাকে। আমি আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর লোক ভেবে ভয় পেয়ে দৌড় দেই। পরে গাড়ি চলে গেলে দোকানে ফিরে দেখি দোকানের ক্যাশ বাক্স থেকে নগদ টাকা ও মালামাল নিয়ে গেছে।
এ ঘটনায় ওয়ার্ড কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি শেখ এনামুল হক দুলাল বলেন, দেশের এই সংকট কালে লকডাউনের মধ্যে রাস্তা ঘাট ফাকা ও জনসমাগম কম হওয়ার কারনে সংবদ্ধ চক্রটি এমন সুযোগ নিয়েছে।
ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আনছার আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, করোনা ভাইরাসের মোকাবিলায় সারা দেশে চলছে লকডাউন। এ সুযোগে প্রতারক চক্র আইন শৃংখলা বাহিনীর চোখ ফাকি দিয়ে বিভিন্ন জায়গায় প্রতারনায় নেমেছে। এ রকম ঘটনায় সবাইকে সচেতন থাকার আহবান জানান তিনি।