মঙ্গল. সেপ্টে. 27th, 2022

কাউনিয়ায় শহীদ বুদ্ধিজীবী দিবসে মোমবাতি প্রজ্জ্বলন

কাউনিয়া(রংপুর)প্রতিনিধি:


৭১-এর শহীদ বুদ্ধিজীবী স্মরণে রংপুরের কাউনিয়া উপজেলায় শহীদ স্মরনে মোমবাতি প্রজ্জ্বলন করা হয়েছে।
আজ শনিবার (১৪ ডিসেম্বর)সন্ধ্যায় ৬টায় উপজেলা প্রশাসন ও শহীদবাগ ইউনিয়ন পরিষদের আয়োজনে উপজেলার শহীদবাগ ইউনিয়নের বল্লভবিষু জুড়াবান্দা বধ্যভুমি চত্বরে শহীদ স্মরনে মোমবাতি জ্বালিয়ে নিরবতা পালন ও দোয়া মাহফিল করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ উলফৎ আরা বেগম, উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ উলফৎ আরা বেগম, মহিলা ভাইস চেয়ারম্যান আঙ্গুরা বেগম, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব এম এ হান্নান, মুক্তিযোদ্ধা রজব আলী, প্রত্যক্ষদর্সি সুদর্শন রায় দুলাল, সাবেক উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি মো. সাইফুল ইসলাম, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক মো. মাহ্মুদুল হাসান(পিন্টু), উপজেলা ছাত্রলীগের সভাপতি সুশান্ত সরকার, উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি জামিল হোসাইন, কলেজ ছাত্রলীগের সভাপতি আলী আকবর হালিম প্রমূখ। বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।


দিবসটির তাৎপর্য তুলে ধরে বক্তারা বলেন, ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর বাংলাদেশ তার সূর্য সন্তানদের হারিয়েছিল। জাতিকে মেধাশূন্য করতে পাকিস্তানি হানাদার বাহিনী ও তার দোসর রাজাকার, আল বদর, আল শামস, বুদ্ধিজীবীদের হত্যা করে। তাই তাদের স্মরণে মোমবাতি প্রজ্জ্বলন করা হয়।


পরে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে এক মিনিট নীরবতা পালন ও দোয়া করা হয়।