মঙ্গল. সেপ্টে. 27th, 2022

কাউনিয়ায় শিশু মেলায় নানা আয়োজন

স্টাফ রির্পোটার: রংপুরের কাউনিয়ায় শিশু ও নারী উন্নয়নে সচেতনতা মূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) শীর্ষক প্রকল্পের আওতায় দুই দিনব্যাপী (১৮-১৯ নভেম্বর) শিশু মেলা-২০১৯ উদ্বোধন করা হয়েছে। গত সোমবার জেলা তথ্য দপ্তরের আয়োজনে উপজেলার বড়ুয়াহাট টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজ মাঠে এ মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক আসিব আহসান।

এরআগে কলেজ চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে গুরুত্বপূর্ণ এলাকা ঘুরে মেলা প্রাঙ্গনে এক আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা উলফৎ আরা বেগম’র সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা সিনিয়র তথ্য কর্মকর্তা হুমায়ূন কবীর, সহকারি তথ্য কর্মকর্তা আলমগীর কবীর, সহকারি কমিশনার (ভুমি) জেসমিন নাহার, কূর্শা ইউপি চেয়ারম্যান মোহাম্মদ হোসেন সরকার, প্রধান শিক্ষক শাহ্ আওলাদ হোসেন, অধ্যক্ষ শাহ্ রেজাউল করিম প্রমূখ। অনুষ্ঠানে শিক্ষক-শিক্ষার্থীসহ সমাজের নানা শ্রেণী পেশার ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

এবারে মেলায় উপজেলার সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের ১৯টি ষ্টল অংশ গ্রহন করেছে। দু’দিনব্যাপী শিশু মেলার আয়োজনে রয়েছে আলোচনা সভা, খেলাধুলা, চলচ্চিত্র প্রদর্শন, শিশু-শিক্ষক ও অভিভাবক মিলে মত বিনিময়, বিতর্ক-সঙ্গীত ও নৃত্য প্রতিযোগিতা, একক অভিনয়, নাটিকা, পুরুস্কার বিতরণ এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়াও সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে আছে ‘তাদের কথা’ নামে বিশেষ আয়োজন।


নারী ও শিশু উন্নয়নে যৌতুক ও বাল্যবিবাহ প্রতিরোধ, স্যানিটেশন ও পরিবেশ, জন্ম নিবন্ধন, অটিজম, মা ও শিশুর স্বাস্থ্য পরিচর্যা এবং নিরাপদ খাদ্য বিষয়ে জনসচেতনতা বাড়াতে উপজেলা পর্যায়ে এ মেলার আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।