শনি. সেপ্টে. 24th, 2022

কাউনিয়ায় শেষ হল তিন দিন ব্যাপি ফলদ বৃক্ষ মেলা

নিজেস্ব প্রতিনিধি:
‘পরিকল্পিত ফল চাষ যোগাবে পুষ্টি সম্মত খাবার’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে রংপুরের কাউনিয়া উপজেলা চত্বরে নানা আয়োজনে শেষ হল তিনদিন ব্যাপি ফলদ বৃক্ষ মেলা সমাপনী ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে ।

মঙ্গবার বিকালে উপজেলা কৃষি অফিসের আয়োজনে ফলদ বৃক্ষ মেলা/১৯ সমাপনী ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠান উপজেলা কৃষি বিভাগ কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সমাপনী ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে সমাপনী বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা সাইফুল আলম।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা অতিরিক্ত কৃষি কর্মকর্তা মল্লিকা রানী রায়, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আতিক আহম্মেদ ও রাকিবুল ইসলাম, উপজেলা প্রেসক্লাবের যুগ্ন আহবায়ক নিতাই রায়, সাংবাদিক মিজানুর রহমান প্রমূখ। এ ছাড়াও উপস্থিত ছিলেন উপজেলার কৃষক, স্থানীয় নার্সারী মালিকসহ এলাকার সুধীবৃন্দ।
সমাপনী অনুষ্ঠানে বক্তারা বলেন, রোগ ব্যাধি থেকে মুক্ত রেখে সুস্থ জীবন যাপনে সহায়ক ভূমিকা রাখে ফল। ফল আমাদের খাদ্য প্রাণের ঘাটতি মেটায়। ফলের ভিটামিন রোগ প্রতিরোধ করে। এমন অনেক রোগ প্রতিষেধক মৌসুমী ফল আছে যেগুলো নিয়মিত খেলে একজন ব্যক্তি ওই মৌসুমের সেসকল রোগ থেকে অনেকটা মুক্ত থাকতে পারেন। কিছু ফল আছে যেগুলো সারাবছর পাওয়া যায় সে ফলগুলোও আমাদের সুস্থ সবল থাকার জন্য আবশ্যক। তাই পরিবারের ফলের চাহিদা মেটাতে আমরা যেমন তৎপর থাকি তেমনি দায়িত্ব বোধ থেকে জনসচেতনতা তৈরিতে সরকারিভাবে ফলদ বৃক্ষ মেলার আয়োজন করা হয়। উপস্থিত জনসাধারণকে সবুজ দেশ গড়তে, বাংলাদেশকে বদলে দিতে, সমৃদ্ধি পেতে, অর্থ ও পুষ্টি পেতে বেশি গাছ লাগানোর ও ফল খাওয়ার আহবান জানান তারা। অনুষ্ঠান শেষে অংশগ্রহন কারী বিজয়ী স্টল গুলোর মাঝে পুরুকার বিতরণ করা হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।